শিক্ষা

রং কিছুটা ভিন্ন হলেও বইয়ের কাগজের মান খারাপ নয়

চাঁদপুর, ০৪ জানুয়ারি – এ বছর ছাপানো বইয়ের কাগজের মান খারাপ নয়, রং কিছুটা ভিন্ন হলেও তা নিউজপ্রিন্ট নয় বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার সকালে চাঁদপুর সদর উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে ইলিশ সম্পদ উন্নয়ন এবং ব্যবস্থাপনা শীর্ষক প্রকল্পের আওতায় নিবন্ধিত জেলেদের মধ্যে উপকরণ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ছাপানো কাগজ অনেক বেশি সাদা হলে তা চোখের জন্য ততো ভালো নয়। আমাদের দেশে সবাই মনে করে বই যতো বেশি সাদা হবে ততো বেশি ভালো কিন্তু তা নয়। আমাদের বইয়ের কাগজের উজ্জ্বলতা কিছুটা কম হলেও তা নিউজপ্রিন্ট নয়।

মন্ত্রী আরও বলেন, অতিমারির পর এবং বৈশ্বিক মন্দার পর নানা প্রতিবন্ধকতা পার করে বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হয়েছে। বাকি বই আগামী দুই সপ্তাহের মধ্যে সকল শিক্ষার্থীদের পৌঁছে দেয়া হবে।

পরে শিক্ষামন্ত্রী নিবন্ধিত ২০ জন জেলেদের মধ্যে গরুর বাছুর বিতরণ করেন।

শিক্ষামন্ত্রী দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে শেখ কামাল ভিডিও বাংলাদেশ যুব গেমস উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল,ফরিদগঞ্জ উপজেলার চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজিম দেওয়ান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসানুল্লাহ প্রমুখ।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০৪ জানুয়ারি ২০২৩

Back to top button