বরিশাল

জালিয়াতির অভিযোগে বরিশালে ১৩২ শিক্ষার্থীর ভর্তি বাতিল

বরিশাল, ০৪ জানুয়ারি – বরিশালের ৫টি সরকারি বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির ভ‌র্তির আবেদনে জালিয়াতি ধরা পড়ায় ১৩২ শিক্ষার্থীর ভ‌র্তি বা‌তিল করা হ‌য়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) ব‌রিশা‌লের অতি‌রিক্ত জেলা প্রশাসক (‌শিক্ষা ও আইসিটি) মনদীপ ঘরাই বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে বলেন, তৃতীয় শ্রেণিতে একাধিক জন্মনিবন্ধন ব্যবহার করায় প্রথম পর্যায়ে ১৩২ শিক্ষার্থীর ভর্তি বাতিল করা হয়েছে। একের অধিক জন্মনিবন্ধন তৈরি করে একাধিক নাম ব্যবহার করে ভর্তিতে তথ্য গড়মিল করেছে তারা।

তিনি আরও বলেন, বরিশাল সরকারি জিলা স্কুলে ৫২ জন, বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৫১ জন, মডেল স্কুল অ্যান্ড কলেজে ৪ জন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ৪ জন ও সরকারি শহীদ আরজুমনি মাধ্যমিক বিদ্যালয়ে ৪ জনসহ মোট ১৩২ জনের ভর্তি বাতিল করা হয়েছে। বাতিল প্রক্রিয়া চলমান রয়েছে। তবে যাদের ভর্তি বাতিল হচ্ছে তারা অন্য স্কুলে ভর্তি হতে পারবে।

এ বিষয়ে বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুবা হোসেন বলেন, ভর্তি বাতিল করায় অবশ্যই সেই শিক্ষার্থীর মন খারাপ হয়েছে। কিন্তু এজন্য দায়ী তাদের অভিভাবক। পিতা-মাতার ভুলে খেসারত গুনছেন শিক্ষার্থীরা। ভর্তির পর তাদের ভর্তি বাতিল হয়ে যাওয়া দুঃখজনক ঘটনা। তবে জানলে অবাক হবেন, ভর্তির জন্য এক শিক্ষার্থী ১১টি আবেদন পর্যন্ত করেছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৪ জানুয়ারি ২০২৩

Back to top button