দক্ষিণ এশিয়া

ভারতে মেট্রোরেলের দরজায় নারীর জামা আটকে ভয়ংকর দুর্ঘটনা

নয়াদিল্লি, ০৩ জানুয়ারি – ভারতে মুম্বাই মেট্রোরেলে ওঠার সময় হঠাৎ দরজা বন্ধ হয়ে যাওয়ায় জামা আটকে যায় এক নারী যাত্রীর। তিনি প্রাণপণ চেষ্টা করেও সেটি ছাড়াতে পারেননি। ততক্ষণে চলতে শুরু করে ট্রেনটি। ধীরে ধীরে বাড়ছিল গতি। একপর্যায়ে ভারসাম্য হারিয়ে পড়ে যান সেই নারী। আর তাকে টেনে হিঁটড়ে নিয়ে যেতে থাকে মেট্রোরেল।

এসময় আশপাশের যাত্রীরা ছুটে এসে ভুক্তভোগীকে উদ্ধারের চেষ্টা করেও ব্যর্থ হন। প্ল্যাটফর্মের শেষ মাথা পর্যন্ত তাকে টেনে নিয়ে যায় ট্রেনটি। গা হিম করা ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

জানা যায়, গত ২১ অক্টোবর স্থানীয় সময় বিকেল ৪টা ১০ মিনিটে মুম্বাইয়ের চাকালা স্টেশনে ঘটেছে এ দুর্ঘটনা। কিছুটা সুস্থ হওয়ার পর ভুক্তভোগী নারী মেট্রোরেল কর্তৃপক্ষের বিরুদ্ধে লিখিত অভিযোগ করার পরেই বিষয়টি আলোচনায় আসে।

ভিডিওতে দেখা যায়, মেট্রোরেলের একটি কোচের দরজায় আটকে যাওয়া জামা ছাড়ানোর চেষ্টা করছেন ওই নারী। তা দেখে পাশে থাকা এক ব্যক্তি ট্রেনের গার্ড কেবিনে ধাক্কা দিয়ে তাদের বিষয়টি জানানোর চেষ্টা করেন। কিন্তু ওই নারী নিজেকে মুক্ত করার আগেই দ্রুত ছুটতে শুরু করে মেট্রোরেল। আটকে যাওয়া নারীকে টানতে টানতে প্লাটফর্ম পেরিয়েও যায় সেটি।

ভিডিওর শেষাংশে দেখা যায়, স্ট্রেচারে করে আহত নারীকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু দুর্ঘটনার সময় ভিডিওটিতে কোনো নিরাপত্তারক্ষীকে দেখা যায়নি।

জানা গেছে, গুরুতর আহত ওই নারীর নাম গৌরি কুমার সাহু। তাকে আন্ধেরির সেভেন হিল হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং তার চিকিৎসার সব খরচ মুম্বাই মেট্রো ওয়ান কর্তৃপক্ষ বহন করেছে। তবে দায়িত্বে অবহেলা ও সুরক্ষার পর্যাপ্ত ব্যবস্থা না করার অভিযোগে মেট্রোরেল কর্তৃপক্ষের বিরুদ্ধে চাকালা থানায় লিখিত অভিযোগ করেছেন ওই নারী।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ০৩ জানুয়ারি ২০২৩

Back to top button