ঢালিউড

‌চলচ্চিত্র নিয়ে সমালোচনা করলে সাইবার ক্রাইমে মামলা

ঢাকা, ০২ জানুয়ারি – নতুন চলচ্চিত্র মুক্তি পাওয়ার আগে ট্রেলার দেখে যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক মন্তব্য বা সমালোচনা করেন, তাদের সতর্ক করলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সদ্য বিজয়ী মহাসচিব শাহীন সুমন।

তিনি জানিয়েছেন, চলচ্চিত্র নিয়ে সমালোচনা করলে সাইবার ক্রাইমের আওতায় আনার চিন্তাভাবনা চলছে।

গতকাল রবিবার রাতে রাজধানীর বানানী ক্লাবে একটি সিনেমার ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে এ কথা জানান তিনি। অনুষ্ঠানে অতিথি ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির নবনির্বাচিত সভাপতি কাজী হায়াত।
চলচ্চিত্রের সমালোচনা করলেই সাইবার ক্রাইমের আওতায় আনা হবে, এমনটা উল্লেখ করে আরেক পরিচালক সানী সানোয়ারের বরাত দিয়ে শাহীন সুমন বলেন, ‘সানী সানোয়ার ভাই দারুণ একটা প্রস্তাব রেখেছেন, আমরা সাইবার ক্রাইমের আওতায় আনব, যদি চলচ্চিত্রের সমালোচনা করে উল্টাপাল্টা করে, তাদের আইনের আওতায় আনব।’

তিনি বলেন, ‘ফেসবুক মারাত্মক ক্ষতি করে সিনেমার, ইউটিউব চ্যানেলে প্রচার-প্রচারণা করে মারাত্মক ক্ষতি করে। সিনেমার আগামাথা, সিনেমা না দেখে বিভিন্ন সমালোচনা লেখে, যার কারণে দর্শক প্রতারিত হয়। দর্শকরা ভাবেন এই সিনেমায় কিছু নেই, এই সিনেমা দেখব না। চলচ্চিত্রে যারা লগ্নিকারক আছেন, তাদের জন্য এটা বিরাট একটা হুমকি।’

বনানী ক্লাবে আয়োজনটি ছিল ‘ব্ল্যাক ওয়ার’ চলচ্চিত্রের ট্রেলার প্রকাশ অনুষ্ঠানের। পুলিশ অ্যাকশন থ্রিলারটিতে আরিফিন শুভর বিপরীতে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী।

আইএ/ ২ জানুয়ারি ২০২৩

Back to top button