জাতীয়

আমরা আন্দোলনে জয়লাভ করব

ঢাকা, ০২ জানুয়ারি – বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, আশা করছি জাতীয় ঐক্যের ভিত্তিতে এই সরকারের পতন করে বাংলাদেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেব। তারপর দেশের মানুষ যাকে ইচ্ছা তাকে ভোট দেবে। এ লক্ষ্যে আমরা আন্দোলনে রয়েছি, আশা করি আমরা এই আন্দোলনে জয়লাভ করব।

সোমবার সন্ধ্যায় রাজধানীর মতিঝিলে গণফোরামের কার্যালয়ে বিএনপি-গণফোরাম সংলাপ শেষে তিনি এসব কথা বলেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, এ সরকারের উচ্ছিষ্টভোগী যেসব দল রয়েছে তারা ব্যতীত সকল দল এ সরকারের পরিবর্তন চায়। একটি নিরপেক্ষ সরকার চেয়ে যার মাধ্যমে ভোটাধিকার ফিরে আসবে এবং যার ভোট সে দিতে পারবে। সে ব্যাপারে আমরা ঐকমত্য হয়েছি।

তিনি বলেন, আগামী ১১ জানুয়ারি যুগপৎ আন্দোলনের দেশব্যাপী গণঅবস্থান কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সেদিন গণফোরাম এই কর্মসূচি পালন করবে বলে আলোচনায় সিদ্ধান্ত হয়েছে।

টুকু বলেন, যারা পরিবর্তন চায় এমন যে সব দল রয়েছে এবং জনগণের কাছে আবেদন করছি আমরা ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নেমেছি। আপনারা রাস্তায় আসেন এই সরকারকে পরিবর্তন করে একটি নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করি।

গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেন, আমরা আজ থেকে চলমান আন্দোলনের শরিক হলাম। আগামী দিনে সমগ্র জাতিকে এই আন্দোলনে অংশ যেগ্রহণ করার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, আজকের আন্দোলন একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য। সেই নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে। আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য দল-মত নির্বিশেষে সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাচ্ছি। আজকে যে সরকার আমাদের মাথার উপর চেপে বসেছে এর হাত থেকে পরিত্রাণ পেতে হবে এর কোনো বিকল্প নেই।

গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বে গণফোরাম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আবদুল কাদের, আবদুল হাসিব চৌধুরী ও আইয়ুব খান ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

অন্যদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০২ জানুয়ারি ২০২৩

Back to top button