ক্রিকেট

কখনো পারিনি, এবার চ্যাম্পিয়ন হতে চাই

ঢাকা, ০২ জানুয়ারি – জাতীয় দলের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও তিনি সফল পারফরমার। বল ও ব্যাট হাতে নজরকাড়া নৈপুণ্য দেখিয়ে দলের সাফল্যে কার্যকর অবদান রাখেন মেহেদি হাসান মিরাজ। আগেরবার চট্টগ্রামের অধিনায়কত্ব করে দলকে প্রাথমিক সাফল্য উপহার দিয়েছেন। কিন্তু পরবর্তীতে ম্যানেজমেন্টের সাথে মত পার্থক্যের কারণে আর নেতৃত্বে থাকা সম্ভব হয়নি। তারপরও ২০৭ রানের পাশাপাশি ১৩ উইকেট শিকার করে আসরের অন্যতম সেরা অলরাউন্ড পারফরমেন্স দেখিয়েছেন মিরাজ।

ব্যক্তিগত পারফরমেন্সে সব সময় একটা স্থিতিশীলতা ও ধারাবাহিকতা বজায় থাকলেও বিপিএলে বড় সাফল্য, তথা শিরোপা জিততে পারেননি মিরাজ। দুই দুইবার ফাইনাল খেললেও এখন পর্যন্ত চ্যাম্পিয়নের মুকুট পরতে পারেননি তিনি। সেই না পারার আক্ষেপটা ভিতরে আছে। তাই এবার সে আফসোস মেটাতে চান দেশের অন্যতম সেরা অলরাউন্ডার।

ব্যাটিং ও বোলিংয়ে সময়টা ভালই কাটছে। ভারতের বিপক্ষে শতরানসহ ওযানডে সিরিজ বিজয়ের নায়ক ছিলেন। ওয়ানডে সিরিজের ম্যান অফ দ্য সিরিজের পুরষ্কারও তার হাতেই উঠেছে। টেস্টেও বল হাতে দারুণভাবে জ্বলে উঠে শেষ ম্যাচে ৫ উইকেট শিকারী মিরাজ। মোটকথা অলরাউন্ডার হিসেবে বৃহষ্পতি তুঙ্গে। তাই এবার তার আস্থা ও আত্মবিশ্বাস, আগের যে কোনো সময়ের চেয়ে বেশি।

বিপিএলের এবারের আসরে মিরাজের দল ফরচুন বরিশাল। কাগজে কলমে এবার তারা বেশ শক্তিশালী। দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ আছেন সঙ্গে।

প্রতিষ্ঠিত ব্যাটার এনামুল হক বিজয়, ফজলে মাহমুদ রাব্বি, সাইফ হাসান, পেসার এবাদত, খালেদ ও কামরুল ইসলাম রাব্বির সাজানো পেস বোলিং এবং সানজামুল ইসলাম নয়নের মত বাঁ-হাতি স্পিনারও আছেন। ফরেন রিক্রুটও দারুন। গেইল, রাহকিম কর্নওয়াল, মোহাম্মদ ওয়াসিম, রহমানউল্লাহ গুরবাজ, নাভিন-উল হক, কুশল পেরেরা ও চতুরাঙ্গা ডি সিলভার মত একঝাঁক নামি পারফরমারের দল এবার বরিশাল।

এই দল নিয়ে বেশ আশাবাদী মিরাজ। তার আশা বিপিএলে কখনো চ্যাম্পিয়ন হতে না পারার আক্ষেপ এবার ঘুচবে। আজ সোমবার বিসিবি একাডেমি মাঠে প্রথম প্র্যাকটিস শেষে মিডিয়ার সামনে কথা বলতে এসে মিরাজের আশাবাদি উচ্চারণ, ‘অবশ‌্যই আমাদের দলটা খুবই ভালো হয়েছে। সাকিব ভাই আছেন। শেষ বছরও তিনি এই দলে খেলেছেন। সঙ্গে রিয়াদ ভাইও আছেন। আমি আছি। ইবাদত আছে। খালেদ আছে। জাতীয় দলের অলমোস্ট অনেক খেলোয়াড় আছে। আশা রাখছি অবশ‌্যই চ‌্যাম্পিয়ন হবো। বিপিএলে যতদিন খেলেছি, এই নিয়ে ছয়বার খেলবো। দুইবার ফাইনাল খেলেছি। কিন্তু একবারও চ‌্যাম্পিয়ন হতে পারিনি। চ্যাম্পিয়নের স্বাদ একবারও নিতে পারিনি। আই হোপ এবার চ‌্যাম্পিয়ন হবো।’

শোনা যাচ্ছে আপনি নাকি ব্যাট হাতে ওপেন করবেন? মিরাজের জবাব, ‘এটা অবশ‌্যই টিম ম‌্যানেজমেন্ট সিদ্ধান্ত নেবে।’

তবে তার ইচ্ছে ওপরে ব্যাটিং করা। তাই মুখে এমন কথা, ‘এখনো সময় বাকি আছে। টিম ম‌্যানেজমেন্টের সিদ্ধান্ত আসবে কোন জায়গায় ব‌্যাটিং করবো। আমি মনে করি টিমের পজিশন অনুযায়ী আমাকে যেখানেই খেলাবে, সব সময় এই কথাটা বলে এসেছি। আমি চাইবো যে ওপরে ব‌্যাটিং করার জন‌্য নিজে থেকে। তারাও আত্মবিশ্বাসী আছে। দেখি শেষ পর্যন্ত কি হয়।’

সূত্র: জাগোনিউজ
আইএ/ ০২ জানুয়ারি ২০২৩

Back to top button