রংপুর

রংপুরে পরাজিত ডালিয়া ফের আওয়ামী লীগের কেন্দ্রীয় পদে

রংপুর, ০২ জানুয়ারি – রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে পরাজিত আওয়ামী লীগের মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া আবারও দলের কেন্দ্রীয় পদ পেয়েছেন। জামানত হারানো এ নেত্রী গত রোববার রাতে ঘোষিত আওয়ামী লীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটিতে দ্বিতীয় বারের মতো সদস্য হয়েছেন।

ডালিয়া এর আগে সংরক্ষিত সংসদ সদস্য ছিলেন। তিনি রংপুর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের সাবেক পিপিসহ বিভিন্ন দায়িত্বে ছিলেন।

ডালিয়া বর্তমানে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহসভাপতি পদে রয়েছেন। এ ছাড়াও তিনি সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুরের প্রধান উপদেষ্টাসহ সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত।

এ দিকে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীর জামানত হারানোর ঘটনায় দলীয় সিদ্ধান্তে ভেঙে দেয়া হয়েছে জেলা ও মহানগর কমিটি। সেই সঙ্গে দুই সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। আহ্বায়ক কমিটিতে জেলা আওয়ামী লীগে এ কে এম ছায়াদত হোসেন বকুলকে আহবায়ক ও অধ্যাপক মাজেদ আলী বাবুলকে যুগ্ম আহ্বায়ক এবং মহানগর আওয়ামী লীগে ডা. দেলোয়ার হোসেনকে আহ্বায়ক ও আবুল কাশেমকে যুগ্ম আহ্বায়ক করা হয়।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০২ জানুয়ারি ২০২৩

Back to top button