জাতীয়

রাষ্ট্রদূতদের সতর্ক থাকার নির্দেশ পররাষ্ট্রমন্ত্রীর

ঢাকা, ০২ জানুয়ারি – বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণার বিষয়ে রাষ্ট্রদূতদের আরও সতর্ক ও সচেতন থাকার নির্দেশ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। একই সঙ্গে বাংলাদেশের প্রকৃত চিত্র তুলে ধরা এবং বিদেশি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ বাড়ানোর ওপর জোর দিয়েছেন তিনি।

রবিবার (১ জানুয়ারি) বছরের প্রথম দিনে বাংলাদেশি রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন। বৈঠকে বিভিন্ন অনুবিভাগের মহাপরিচালকরাও উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা চালানোর একটি অপচেষ্টা চলছে এবং এ বিষয়ে সতর্ক ও সচেতন থাকার জন্য বলেছেন পররাষ্ট্রমন্ত্রী। এ ছাড়া নিজ নিজ দেশে রাষ্ট্রদূতরা বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক বৃদ্ধি, মিশনে আমন্ত্রণ জানানোসহ তাদের সঙ্গে আরও যোগাযোগ বাড়ানোর পরামর্শ দিয়েছেন।

আরেকটি সূত্র জানায়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাণিজ্য বহুমুখীকরণ, বৈধ চ্যানেলে রেমিট্যান্স প্রবাহ, নতুন কর্মসংস্থান সৃষ্টি, বিনিয়োগ আকর্ষণসহ অন্য অর্থনৈতিক বিষয়গুলোর ওপর জোর দেন।

সূত্র: বাংলা ট্রিবিউন
আইএ/ ০২ জানুয়ারি ২০২৩

Back to top button