জাতীয়

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে প্রার্থী দেবে না আওয়ামী লীগ

ঢাকা, ০১ জানুয়ারি – বিএনপির ছেড়ে দেওয়া ছয়টি আসনের উপনির্বাচনে তিনটিতে প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনটি উন্মুক্ত রেখে ঠাকুরগাঁও-৩ ও বগুড়া-৪ আসন দুটি ১৪ দলের দুই শরিক দল ওয়ার্কার্স পার্টি ও জাসদকে দিয়েছে ক্ষমতাসীন দলটি।

রোববার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে মনোনয়ন বোর্ডের সদস্যরা যোগ দেন।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের বিএনপি দলীয় এমপি উকিল আবুস সাত্তার ভূঁইয়া তার দলের অন্য পাঁচ এমপির সঙ্গে পদত্যাগ করেন। তবে উকিল আবদুস সাত্তার এরই মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পদ থেকেও পদত্যাগ করেছেন এবং এই নির্বাচনে অংশগ্রহণের জন্য তিনি রোববার বিকেলে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এই কারণে উপনির্বাচনকে জমজমাট করতে আওয়ামী লীগ থেকে আসনটিকে উন্মুক্ত রাখা হয়েছে বলে জানা যায়।

বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গণভবনের গেটে বৈঠকের সিদ্ধান্ত তুলে ধরেন। তিনি বলেন, আগে থেকেই ১৪ দল শরিক ওয়ার্কার্স পার্টি ঠাকুরগাঁও-৩ এবং জাসদ বগুড়া-৪ আসনে ছাড় চেয়ে আসছিল। এর মধ্যে ২০১৮ সালের নির্বাচনে ১৪ দলীয় জোটের প্রার্থী হিসেবে ওয়ার্কার্স পার্টির অধ্যাপক ইয়াসির আলী ঠাকুরগাঁও-৩ এবং জাসদের একেএম রেজাউল করিম তানসেন প্রতিদ্বন্দ্বিতা করে বিএনপির প্রার্থীর কাছে হেরে যান। দু’জনই ১৪ দলের হয়ে আগের দু’টি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হয়েছিলেন।

সূত্র: সমকাল
আইএ/ ০১ জানুয়ারি ২০২৩

Back to top button