মিডিয়া

হ্যাটট্রিক করলেন সিলেটভিউ সম্পাদক নবেল

সিলেট, ০১ জানুয়ারি – শাহ দিদার আলম চৌধুরী নবেল। দেশের সর্বাধিক প্রচারিত সংবাদপত্র ‘দৈনিক বাংলাদেশ প্রতিদিন’র নিজস্ব প্রতিবেদক (সিলেট অফিস) ও দেশের উত্তর-পূর্বাঞ্চলের শীর্ষ পাঠকপ্রিয়- নিবন্ধিত নিউজ পোর্টাল ‘সিলেটভিউ’র সম্পাদক।

সিলেট বিভাগে মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন সিলেট জেলা প্রেসক্লাবের ২০২৩-২০২৪ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি টানা দুই বার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।

এবার সাধারণ সম্পাদক পদে দেবাশীষ দেবুকে ৩৬ ভোটে পরাজিত করেছেন শাহ দিদার আলম চৌধুরী নবেল। তিনি পেয়েছেন ৭৫ ভোট ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী পেয়েছেন ৩৯ ভোট।

এর আগে তিনি ২০১৭-১৮ ও ২০১৯-২০ টানা এই চার বছর সাধারণ সম্পাদক ছিলেন। তবে ২০২১-২২ মেয়াদে তিনি প্রার্থী হননি। এক মেয়াদ ছেড়ে ২০২৩-২৪ মেয়াদে প্রার্থী হয়ে নবেল এবারও বিজয়ী হয়েছেন।

শাহ দিদার আলম চৌধুরী নবেল সিলেট জেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠালগ্ন থেকে ক্লাব সদস্যদের বিপদ-সংকটে পাশে দাঁড়াচ্ছেন। নিজের ব্যক্তিগত ও পারিবারিক ব্যস্ততা পেছনে রেখে তিনি ক্লাবের উন্নয়নে কাজ করে যাচ্ছেন অবিরাম। সিলেটে কর্মহীন থাকা অনেক সহকর্মীকে নবেল চাকরি দিয়েছেন নিজের গড়া প্রতিষ্ঠানগুলোতে, অন্যত্র চাকরি পাইয়ে দিতে নিঃস্বার্থে সহযোগিতা করেছেন বহু সাংবাদিককে। নির্বাচিত-অনির্বাচিত সময়ে ক্লাব সদস্যদের বিপদ-সংকটে পাশে দাঁড়ানোর অজস্র উদাহরণ রয়েছে তাঁর। এবার তারই প্রতিদান দিয়েছেন ক্লাবের সদস্যরা। বিদায়ী বছরের শেষ সন্ধ্যা তাকে সদস্যরা উপহার দিয়েছেন বিজয়ের রঙ্গে রাঙ্গিয়ে।

উল্লেখ্য, ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর উৎসবমুখর পরিবেশে শনিবার (৩১ ডিসেম্বর) সিলেট বিভাগে মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন সিলেট জেলা প্রেসক্লাবের ২০২৩-২০২৪ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে।
মহানগরের পূর্ব জিন্দাবাজারের বারুতখানাস্থ সিলেট জেলা প্রেসক্লাব মিলনায়তনে শনিবার দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট ও গণনা শেষে রাত সাড়ে ১০টার দিকে ফলাফল ঘোষণা করে নির্বাচন পরিচালনা পরিষদ।

নির্বাচনে দু’টি প্যানেল ও স্বতন্ত্রসহ ২৯ জন প্রার্থী অংশ নেন। এ নির্বাচনে ইতিহাস গড়ে সিলেট জেলা প্রেসক্লাবে সভাপতি পদে নির্বাচন হয়েছেন হাসিনা বেগম চৌধুরী। আর সাধারণ সম্পাদক পদে বিপুল ভোটে শাহ্ দিদার আলম চৌধুরী নবেল বিজয়ী হয়েছেন।

সাংবাদিক অধ্যক্ষ মহি উদ্দিন শীরু পত্নী হাসিনা সিলেটের প্রবীণ সাংবাদিক লিয়াকত শাহ ফরিদীকে ৩ ভোটে পরাজিত করেছেন। শাহ্ দিদার আলম চৌধুরী নবেল দেবাশীষ দেবুকে ৩৬ ভোটে পরাজিত করে এনিয়ে তৃতীয় বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
চূড়ান্ত ফলাফল :
সভাপতি পদে লিয়াকত শাহ ফরিদী ৫৫ ভোট ও হাসিনা বেগম চৌধুরী পেয়েছেন ৫৮ ভোট। সহসভাপতি (প্রথম) পদে এস সুটন সিংহ পেয়েছেন ১০ ভোট, মনিরুজ্জামান মনির ৫৬ ভোট ও মুকিত রহমানী ৪৯ ভোট।

সহসভাপতি (দ্বিতীয়) সজল ঘোষ পেয়েছেন ৫৩ ভোট ও সাঈদ চৌধুরী টিপু ৬১ ভোট।

সাধারণ সম্পাদক পদে দেবাশীষ দেবু পেয়েছেন ৩৯ ভোট ও শাহ দিদার আলম নবেল ৭৫ ভোট।
সহসাধারণ সম্পাদক পদে মো আব্দুল কাইয়ুম পেয়েছেন ৫০ ভোট ও রবি কিরণ সিংহ (মাইস্লাম রাজেশ) ৬২ ভোট।

কোষাধ্যক্ষ পদে আনন্দ সরকার পেয়েছেন ৭৩ ভোট ও সাদিকুর রহমান সাকী ৪২ ভোট।

ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে ইউসুফ আলী পেয়েছেন ৩২ ভোট ও মিঠু দাস জয় ৭৯ ভোট।
প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মো. একরাম হোসেন ৫৩ ভোট ও সুলতান সুমন পেয়েছেন ৫৬ ভোট।

তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মো এনামুল কবীর পেয়েছেন ৫৪ ভোট ও রায়হান উদ্দিন ৪৯ ভোট।

পাঠাগার সম্পাদক পদে মো. আলী আকবর চৌধুরী (কোহিনূর) পেয়েছেন ৫০ ভোট ও মো আবু বক্কর ৫৪ ভোট।
দপ্তর সম্পাদক পদে মো. আব্দুল আহাদ ৫৩ ভোট ও মনিরুজ্জামান রনি পেয়েছেন ৪৯ ভোট।

নির্বাহী সদস্য পদে (নির্বাচিত হবেন ৪ জন) মো. আনোয়ার হোসেন ৫৭ ভোট, এ এইচ আরিফ ৪৩ ভোট, মো ছয়ফুল আলম অপু ৩৪ ভোট, মাহমুদ হোসেন ৬০ ভোট, রনজিৎ কুমার সিংহ ৫৬ ভোট, মো. শাহীন আহমদ পেয়েছেন ৬৮ ভোট।

নির্বাচন পরিচালনার দায়িত্বে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আছেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ কে এম শমিউল আলম। এছাড়া আরও নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মন ও সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেট-এর সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী।

সূত্র: সিলেট ভিউ
এম ইউ/০১ জানুয়ারি ২০২৩

Back to top button