ফুটবল

কাজী সালাহউদ্দিনকে দেয়া সম্মাননা বাফুফের প্রত্যাখ্যান

ঢাকা, ০১ জানুয়ারি – বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) কর্তৃক নির্বাচিত দেশের স্বাধীনতা অর্জনের ৫০ বছরে সেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। যেখানে দ্বিতীয় স্থান অর্জন করেছেন বর্তমান বাফুফে ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি ও সাবেক ফুটবলার কাজী মো. সালাউদ্দিন। কিন্তু সেই পুরস্কার হাতে নেওয়ার পর ওই সম্মাননা সালাউদ্দিনের পক্ষে বাফুফে প্রত্যাখান করেছেন।

গতকাল শনিবার বাফুফের কার্যনির্বাহী সভায় পুরস্কার প্রত্যাখানের বিষয়ে সিদ্ধান্ত হয়। বাফুফে দাবি করেছে, কাজী সালাউদ্দিনকে দ্বিতীয় সেরার পুরস্কার দেওয়া প্রহসনের সমান। পরে বাফুফে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাফুফের কার্যনির্বাহী কমিটির ষষ্ঠ নিয়মিত সভায় বিএসপিএ কর্তৃক কাজী মো. সালাউদ্দিনকে প্রদত্ত দ্বিতীয় সেরা ক্রীড়াবিদ পুরস্কার প্রত্যাখ্যানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সালাউদ্দিন একজন বীর মুক্তিযোদ্ধা, তিনি একাধিক পুরস্কার পেয়েছেন, তাকে দ্বিতীয় সেরার পুরস্কার দেওয়া প্রহসন। এটা স্বাধীন বাংলা ফুটবল দল এবং ফুটবলের সঙ্গে জড়িত সবার জন্য অবমাননাকর।

গত শুক্রবার দেশের সেরা ১০ ক্রীড়াবিদকে সম্মাননা দেয় বিএসপিএ। সেখানে উপস্থিত ছিলেন কাজী সালাউদ্দিন। মঞ্চে উঠে পুরস্কার নেন। জানান যে, কর্তৃপক্ষের সিদ্ধান্ত তিনি মেনে নিয়েছেন। তবে পুরস্কার হাতে নিলেও ক্ষোভে তিনি অনুষ্ঠানস্থল ছেড়ে বেরিয়ে যান। এছাড়া বিএসপিএ সম্মাননা দিয়েছে ক্রীড়াবিদকে। কোনো সংগঠন বা প্রতিষ্ঠানকে নয়। সেজন্য বাফুফে বিজ্ঞপ্তি দিয়ে পুরস্কার প্রত্যাখান করায় সমালোচনা হচ্ছে।

সূত্র: আমাদের সময়
এম ইউ/০১ জানুয়ারি ২০২৩

Back to top button