দক্ষিণ আমেরিকা

মেক্সিকোর বিমানবন্দরে কাঠের বাক্সে মিললো চার খুলি

মেক্সিকো সিটি, ০১ জানুয়ারি – মেক্সিকোর কুয়োরেতারো বিমানবন্দর থেকে কাঠের বাক্সে ফয়েল পেপারে মোড়ানো চারটি মানুষের মাথার খুলি জব্দ করেছে সেখানকার পুলিশ। সেগুলো কুরিয়ারের মাধ্যমে মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে পাঠানো হচ্ছিল। শুক্রবার (৩১ ডিসেম্বর) বিমাবন্দর কর্তৃপক্ষ এসব তথ্য নিশ্চিত করে।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, খুলিভর্তি বাক্সটি পাঠানো হয়েছিল মেক্সিকোর পশ্চিম উপকূলীয় অঞ্চল মিচোয়াক্যান থেকে। সেটি যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যারোলাইনাতে পাঠানো হচ্ছিল।

খুলিগুলো কাদের, কোন বয়সী মানুষের, নারী না পুরুষের- এমন বিষয়গুলো খতিয়ে দেখছেন মেক্সিকোর ফরেনসিক বিশেষজ্ঞরা। কিন্তু ঠিক কোন উদ্দেশ্যে খুলিগুলো যুক্তরাষ্ট্রে পাঠানো হচ্ছিল তা নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। পুলিশ এরই মধ্যে বাক্সটির প্রেরকের খোঁজ করা শুরু করেছে।

কুয়োরেতারো বিমানবন্দরের এক নিরাপত্তাকর্মী বলেন, যাত্রীদের ব্যাগ পরীক্ষা করা হচ্ছিল। সে সময় কাঠের বাক্সটি পরীক্ষা করতে গিয়ে স্ক্যানারে অদ্ভুত কিছু জিনিস চোখে পড়ে। সন্দেহজনক কোনো বস্তু রয়েছে কি না দেখতে বাক্সটি খোলা হয়। তখনই দেখা যায়, চারটি খুলি ফয়েল পেপার দিয়ে মোড়ানো রয়েছে।

তিনি আরও জানান, খুলিগুলো কুরিয়ারের মাধ্যমে পাঠানো হচ্ছিল। কিন্তু কী কারণে এগুলো পাঠানো হচ্ছিল, এগুলো কাদের খুলি তা সম্পর্কে তিনি কোনো তথ্য দিতে পারেননি।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ০১ জানুয়ারি ২০২৩

Back to top button