জাতীয়

বছরের প্রথম দিনে মেট্রোরেলে চড়তে যাত্রীদের উপচেপড়া ভিড়

ঢাকা, ০১ জানুয়ারি – রাজধানীতে মানুষের যাতায়াত সহজ করতে বহুল প্রতীক্ষিত ও দেশের প্রথম মেট্রোরেলের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের চতুর্থ দিনে সকাল থেকেই শতশত মানুষ ভিড় করেছেন মেট্রোরেলের স্টেশনে।

রোববার (১ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওস্থ মেট্রোরেলের স্টেশনের সামনে দেখা মিলেছি শতশত মানুষের ভিড়।

সকাল ৮টার আগে থেকে শতশত মানুষ ভিড় করেছেন আগারগাঁও স্টেশনের সামনে। কেউ এসেছেন পরিবার-পরিজন নিয়ে, কেউ এসেছেন বন্ধুদের সঙ্গে। কেউ আবার মেট্রোরেলে ছুটছেন অফিসের পথে।

মেট্রোরেল চালুর প্রথম দিন থেকেই ভ্রমণপিপাসুদের ভিড় চোখে পড়ার মতো। তাদের পাশাপাশি উত্তরা গিয়ে অফিস করেন এমন যাত্রীও দেখা যাচ্ছে এই ট্রেনে। তবে অফিসগামী যাত্রীদের ব্যস্ততা ভ্রমণকারীদের কারণে সেভাবে এখনো চোখে পড়ে না।

তাদের সঙ্গে কথা বলে জানা যায়, বছরের প্রথম সূর্য্য যখন কুয়াশার চাদরে ঢাকা, তখনই তারা স্টেশনে এসে পৌঁছেছেন। সকাল ৮টায় এসেও দীর্ঘ লাইনে পড়তে হয়েছে তাদের।

প্রসঙ্গত: বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টা ৫ মিনিটে বহুল প্রতীক্ষিত ও দেশের প্রথম মেট্রোরেলের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বেলা ১টা ৩৯ মিনিটে মেট্রোর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। টিকিট কেটে পরের ট্রেনে প্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলে ওঠেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) জনসাধারণের জন্য উন্মুক্ত হওয়ার প্রথম দিনে ৩ হাজার ৮৫৭ জন যাত্রী যাতায়াত করেছেন। এ দিন আয় হয়েছে ২ লাখ ৭৪ হাজার ৮৬০ টাকা।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০১ জানুয়ারি ২০২৩

Back to top button