ঢাকা

নববর্ষ উদযাপনের রাতে রাজধানীর বিভিন্ন স্থানে আগুন

ঢাকা, ১ জানুয়ারি – ইংরেজি নববর্ষকে স্বাগত জানাতে থার্টি ফার্স্ট নাইটের প্রথম প্রহরে রাজধানীর লালবাগ, সদরঘাট ও আদাবরসহ বেশ কিছু এলাকায় আগুন লাগার ঘটনা ঘটেছে। গতকাল শনিবার দিবাগত রাত ১২টার পরে এসব ঘটনা ঘটে। তবে নববর্ষ উদযাপনে ওড়ানো ফানুস থেকে সব জায়গায় আগুন লেগেছে কিনা তা জানা যায়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, একটি ফানুস লালবাগ এলাকার মৌলভীবাজারে বিদ্যুতের তারের ওপর গিয়ে পড়ে এবং আগুন লেগে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
তিনি বলেন, অগ্নিকাণ্ডের অপর ঘটনাটি ঘটেছে পুরান ঢাকার সদরঘাট এলাকায়। সদরঘাটের হকার্স মার্কেটের ছাদে একটি ফানুস পড়লে আগুন ধরে যায়। স্থানীয়দের কাছে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। তবে যাওয়ার আগেই আগুন নিভে যায়।

এরশাদ হোসেন আরও বলেন, ‘মিরপুরে ছোট একটি অগ্নিকাণ্ডের খবর পেয়েছি। তবে সেটি ফানুস থেকে সৃষ্টি হয়েছে কি না তা নিশ্চিত হওয়া যায়নি।’

এসব ঘটনায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, সেটি তাৎক্ষণিক জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

প্রসঙ্গত, গত বছর থার্টি ফার্স্ট নাইটে ওড়ানো ফানুস পড়ে সারা দেশে অন্তত ২০০টি স্পটে আগুন লাগে। শুধু রাজধানীতেই প্রায় ১০টি স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় সেজন্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আগেই ফানুস না ওড়ানোর অনুরোধ জানানো হয়েছিল।

সূত্র: আমাদের সময়
আইএ/ ১ জানুয়ারি ২০২৩

Back to top button