জাতীয়

পুলিশের সঙ্গে বিরোধ নেই: জামায়াত

ঢাকা, ৩১ ডিসেম্বর – পুলিশের ওপর হামলার অভিযোগ নাকচ ক‌রে‌ছে জামায়াতে ইসলামী। জামায়াত অবৈধভাবে শুক্রবার মি‌ছিল বের ক‌রে- পু‌লিশের এমন বক্তব্যের জবা‌বে দল‌টির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম মা’ছুম ব‌লে‌ছেন, পুলিশের সঙ্গে জামায়াতের কোনো বিরোধ নেই। রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জামায়াতের পূর্ণ আস্থা ও সম্মান রয়েছে।

আজ শ‌নিবার এক বিবৃতিতে তিনি এসব কথা ব‌লেন।

জামায়াতকে সভা-সমাবেশ করতে না দেওয়া অসাংবিধানিক উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, শান্তিপূর্ণ মিছিলে পুলিশ বিনা উস্কানিতে বাধা দিয়ে বেআইনি কাজ করেছে। পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা গণমাধ্যমে যে বক্তব্য দিয়েছেন, তাতে আমরা বিস্মিত।

জামায়া‌তের ভারপ্রাপ্ত সেক্রেটারি বিবৃতিতে ব‌লেন, জামায়াত নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক রাজনীতি করছে। সংবিধান সকল রাজনৈতিক দলকে মিছিল, সভা-সমাবেশ করার অধিকার দিয়েছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা জামায়াতকে মিছিল করতে না দেয়ার যে বক্তব্য দিয়েছেন, তা সংবিধান পরিপন্থী।

বিবৃতিতে বলা হয়, ৩০ ডিসেম্বর (শুক্রবার) গণমিছিলের অনুমতি চেয়ে ঢাকা মহানগর পুলিশ (‌ডিএম‌পি) কমিশনারের কা‌ছে গত ২৫ ডিসেম্ব‌রে ইমেইলে এবং ২৯ ডি‌সেম্বর প্রতিনিধি দলের মাধ্যমে সশরীরে আবেদন করে জামায়াত।

গত শুক্রবার মৌচা‌কে পু‌লি‌শের বাধায় প‌ড়ে ঢাকা মহানগর উত্তর জামায়া‌তের মি‌ছিল। এরপর সংঘর্ষ হয়।

পু‌লিশের দা‌বি, আইনশৃঙ্খলাবা‌হিনীর ১১ জন আহত হ‌য়ে‌ছেন।

জামায়া‌তের দা‌বি, তা‌দের অর্ধশত নেতাকর্মী আহত হ‌য়ে‌ছেন। মি‌ছিল থে‌কে ধ‌রে থানায় নি‌য়ে ক‌য়েকজন কর্মীর হাত ভে‌ঙে দেওয়া হ‌য়ে‌ছে।

সূত্র: সমকাল
আইএ/ ৩১ ডিসেম্বর ২০২২

Back to top button