ফুটবল

বিএসপিএ’র পুরস্কার প্রত্যাখ্যান কাজী সালাউদ্দিনের

ঢাকা, ৩১ ডিসেম্বর – বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) সংগঠনটির ষাট বছর পূর্তি উপলক্ষ্যে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের ১০ জন ক্রীড়াবিদ নির্বাচন করে তাদের সংবর্ধনা দিয়েছে। শুক্রবার রাজধানীর একটি পাঁচতারকা হোটেল ঘোঘিত ১০ জনকে সংবর্ধনা দিয়েছে দেশের ক্রীড়া সংবাদিকদের সবচেয়ে পুরোনো এই সংগঠনটি।

ঘোষিত ১০ জনের মধ্যে বিএসপিএ সেরা ক্রীড়াবিদ হিসেবে ঘোষণা করেছে ক্রিকেটার সাকিব আল হাসানকে। দ্বিতীয় হয়েছেন দেশের কিংবদন্তী ফুটবলার কাজী মো. সালাউদ্দিন।

প্রথম ও দ্বিতীয় ক্রীড়াবিদের নাম ঘোষণার পরপরই অনুষ্ঠানস্থল ত্যাগ করেছিলেন বাফুফে ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি দেশের সর্বকালের সেরা ফুটবলার কাজী মো. সালাউদ্দিন।

শনিবার বাফুফের নির্বাহী কমিটির সভায় এই পুরস্কার প্রত্যাখ্যানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভার পর বাফুফে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ‘৩০ ডিসেম্বর হোটেল প্যান প্যাসিফিক সোনার গাঁও হোটেলে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) কর্তৃক বীর মুক্তিযোদ্ধা, স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম খেলোয়াড়, শহীদ শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার প্রাপ্ত এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) পরপর চতুর্থ মেয়াদে নির্বাচিত সভাপতি কাজী মো. সালাউদ্দিনকে প্রদত্ত ‘দ্বিতীয় সেরা ক্রীড়াবিদ’এর পুরস্কার প্রত্যাখ্যানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। একজন বীর মুক্তিযোদ্ধাকে উক্ত প্রহসণের পুরস্কার প্রদান আমাদের মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও স্বাধীন বাংলা ফুটবল দলকে অবমাননা করার শামিল এবং একই সঙ্গে ক্রীড়াঙ্গন তথা ফুটবল সংশ্লিষ্ট সকলের জন্য অবমাননাকর।’

বাফুফে কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তের পর দ্বিতীয় হওয়ার পুরস্কারের অর্থের চেক এবং ক্রেস্ট আজ সন্ধ্যার দিকে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির কার্যালয়ে ফিরিয়ে দেয়া হয়েছে।

বিএসপিএ’র এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ৩১ ডিসেম্বর ২০২২

Back to top button