মধ্যপ্রাচ্য

খাওয়া-দাওয়া, আতশবাজি ও সংগীতে বর্ষবরণ করবেন সৌদিরা

রিয়াদ, ৩১ ডিসেম্বর – নতুন বছর ২০২৩ কড়া নাড়ছে দুয়ারে। বিশ্বব্যাপী চলছে নতুন বছরকে বরণ করে নেওয়ার নানা আয়োজন। এবার সৌদি আরবেও বর্ষবরণের নানা প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সৌদি আরবের ইংরেজি সংবাদপত্র আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, এবার সুস্বাদু খাবার-দাবার, রঙিন আতশবাজি আর সংগীত আয়োজনের মাধ্যমে বর্ষবরণ করবেন সৌদিরা।

এবার সবার নজর ঐতিহাসিক আলউলা অঞ্চলের প্রতি। ইদানীং সৌদি পর্যটক ও ভ্রমণপিয়াসুদের কাঙ্ক্ষিত গন্তব্যে পরিণত হওয়া আলউলার তান্তুরায় নৈশভোজের পাশাপাশি বসবে স্প্যানিশ সংগীতের আসর। থাকছে জমকালো সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন।

সংগীত অনুষ্ঠান আয়োজনের যুগে প্রবেশ করা সৌদিদের প্রথম বর্ষবরণ এটি। উপলক্ষটিকে এজন্য বিশেষভাবেই দেখা হচ্ছে এবার। আলউলার আলজাদিদাহ শহরে অন্যান্য আয়োজনের পাশাপাশি থাকবে স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক গোষ্ঠীর নৃত্য পরিবেশনা। এতেও অংশ নেওয়ার সুযোগ পাবেন সৌদিরা।

আলউলার মারবেল্লা’র মতো বিখ্যাত রেস্তোরাঁগুলোতে থাকবে বাহারি সব খাবারের আয়োজন। করোনা মহামারির পর এই প্রথম শহরটিতে বসতে যাচ্ছে ফুড ফেস্টিভ্যাল। উৎসবমুখর পরিবেশে এবার অবাধে ইতালীয়, ইউরোপীয়, চাইনিজ ও ভারতীয়সহ স্থানীয় নানা পদের স্বাদ নেবেন সৌদিরা।

রাজধানী রিয়াদসহ ছোটবড় শহরগুলোতে সরকারি ও ব্যক্তি উদ্যোগে জ্বালানো হবে দারুণ দারুণ আতশবাজি।

বিশ্বের সবচেয়ে বড় কাঁচের স্থাপত্য ‘মারায়া মিউজিক হলে’ একটি কনসার্টে গাইবেন প্রখ্যাত সৌদি সংগীতশিল্পী মোহাম্মদ আব্দো। সেখানকার ‘মারায়া সোশ্যাল’ রেস্তোরাঁয় থাকছে খাবার-দাবারের ব্যাপক আয়োজন। সংগীতপ্রেমীরা আগেভাগেই খাবারের জন্য বুকিং দিয়ে রাখছেন।

সূত্র: সমকাল
এম ইউ/৩১ ডিসেম্বর ২০২২

Back to top button