জাতীয়

মেট্রোরেল স্টেশনে মিলবে এমআরটি পাস কার্ড

ঢাকা, ৩১ ডিসেম্বর – মেট্রোরেলে যাতায়াত নির্বিঘ্ন করতে রয়েছে এমআরটি পাস কার্ড। মূলত যারা নিয়মিত মেট্রোরেলে যাতায়াত করতে বারবার টিকিট সংগ্রহ করতে চান না, তাদের জন্য রয়েছে এই কার্ড। যা ব্যবহার করে শুধু টাকা রিচার্জ করেই যতবার খুশি ভ্রমণ করা যাবে।

এমআরটি পাস কার্ড সংগ্রহের দরকার এমআরটি পাস কার্ডের আবেদন ফরম। মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে এ ফরম। ফরমটি পূরণ করে মেট্রোরেলের যেকোনও স্টেশনের টিকিট কাউন্টারে গিয়ে এমআরটি পাস কার্ড সংগ্রহ করা যাবে।

প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেট্রোরেলের আগারগাঁও ও উত্তরা উত্তর (দিয়াবাড়ী) স্টেশন থেকে সংগ্রহ করা যাবে এমআরটি পাস কার্ড। প্রতিটি এমআরটি পাস কার্ড কেনা যাবে ৫০০ টাকায়। এরমধ্যে কার্ডের জামানত ২০০ টাকা। বাকি ৩০০ টাকা দিয়ে ভ্রমণ করা যাবে। আর কার্ড জমা দিলে জামানতের টাকা ফেরত দেবে সরকার।

শনিবার (৩১ ডিসেম্বর) মেট্রোরেলের স্টেশন থেকে এসব তথ্য জানা গেছে।

মেট্রোরেল সংশ্লিষ্টরা বলছেন, এমআরটি পাস কার্ড যত বেশি ব্যবহার হবে যাত্রীরা তত দ্রুত মেট্রোরেল ভ্রমণ করতে পারবেন। এর ফলে টিকিট বিক্রয় মেশিনে চাপ কমবে। কারণ একজন যাত্রীকে বার বার টিকিট বিক্রয় মেশিনের সামনে দাঁড়াতে হবে না। এমআরটি পাস কার্ড ব্যবহার করে সরাসরি তিনি মেট্রোরেল ভ্রমণ করতে পারবেন।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ৩১ ডিসেম্বর ২০২২

Back to top button