পশ্চিমবঙ্গ

হাসপাতালের সভাগৃহে বক্সে বাজল গান, ছন্দ মিলিয়ে উদ্দাম নাচ নার্স ও স্বাস্থ্যকর্মীদের

কলকাতা, ৩১ ডিসেম্বর – তারস্বরে গান বাজছে বক্সে। আর সেই গানের তালে তালে উদ্দাম নাচছেন সরকারি হাসপাতালের নার্স ও স্বাস্থ্যকর্মীরা। প্রায় দু’ঘন্টা ধরে পূর্ব বর্ধমানের মন্তেশ্বর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে কর্মরত নার্স ও স্বাস্থ্যকর্মীদের উদ্দাম নাচানাচি চলল হাসপাতালেরই সভাগৃহে। সেই নাচের ভিডিয়ো ভাইরাল হতেই শোরগোল। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টিতে সমালোচনা করার মত কিছু দেখছেন না।

মন্তেশ্বর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র। চিকিৎসা করাতে প্রতিদিনই বহু মানুষ আসেন এই স্বাস্থ্যকেন্দ্রে। শুক্রবার স্বাস্থ্যকেন্দ্রে রোগীদের আসা যাওয়ার মধ্যেই কর্তব্যরত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, আশাকর্মী এবং ব্লক প্রোগ্রাম কো অর্ডিনেটররা হাসপাতালের সভাগৃহে হওয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন। তাতেই বক্স বাজিয়ে চলে উদ্দাম নাচ।

অভিযোগের বিষয়ে ব্লক স্বাস্থ্য আধিকারিক (বিএমওএইচ)-এর কোনও প্রতিক্রিয়া যাওয়া যায়নি। বিএমওএইচ তন্ময় মণ্ডলকে ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক শেখ সাদ্দাম হোসেন সভাগৃহে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্যে অনৈতিক কিছু দেখছেন না। তিনি বলেন, “সাংস্কৃতিক অনুষ্ঠান থাকতেই পারে। চিকিৎসা পরিষেবা নিয়ে তো প্রশ্ন উঠছে না। অনুষ্ঠান অনুষ্ঠানের জায়গায় হয়েছে, চিকিৎসা চিকিৎসার জায়গায়। এ জন্য ইনডোর বা আউটডোর কোনও ক্ষেত্রেই চিকিৎসা পরিষেবায় কোনও ব্যাঘাত ঘটেনি।’’

আর স্বাস্থ্যকেন্দ্রের নার্স তনুকা বন্দ্যোপাধ্যায় নিজেই সাংস্কৃতিক অনুষ্ঠানে উদ্দাম নাচের কথা স্বীকার করে নেন। তিনি আক্ষেপ করে বলেন, ‘‘নাচানাচির ভিডিয়ো যে ভাইরাল হয়ে যাবে সেটা ভাবতে পারিনি।’’

জেলা স্বাস্থ্য আধিকারিক প্রণব রায় জানিয়েছেন, বিষয়টি নিয়ে তিনি খোঁজ নেবেন। জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম জানিয়েছেন, কাজের সময় অনুষ্ঠানে গিয়ে নাচানাচি করা বাঞ্ছনীয় নয়।

সূত্র: আনন্দবাজার পত্রিকা অনলাইন
আইএ/ ৩১ ডিসেম্বর ২০২২

Back to top button