ক্রিকেট

বিএসপির সেরা সাকিব

ঢাকা, ৩০ ডিসেম্বর – সাকিব আল হাসানকেই বাংলাদেশের ইতিহাসের সেরা ক্রীড়াবিদ হিসেবে বাছাই করেছে দেশের ক্রীড়া সাংবাদিক ও লেখকদের প্রাচীন সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)। শুক্রবার রাজধানীর একটি হোটেলে দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় বিএসপিএর ৬০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাকিব আল হাসানকে বাংলাদেশের ইতিহাসের সেরা ক্রীড়াবিদের সম্মাননা তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি, বসুন্ধরা কিংস ক্লাবের সভাপতি ইমরুল হাসান ও এআইপিএস এশিয়ার সভাপতি হি-দং-জং।

হীরকজয়ন্তী উপলক্ষে ৩০ ডিসেম্বর শুক্রবার বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে। বিকাল ৫টায় শুরু হওয়া অনুষ্ঠানে শুরুতে ১ মিনিট নীরবতা পালন করা হয় ফুটবলের রাজা পেলের প্রয়াণ উপলক্ষে। অনুষ্ঠানে বাংলাদেশের ক্রীড়া ইতিহাসের দশ সেরা ক্রীড়াবিদের নাম ঘোষণা করা হয় এবং ক্রীড়াবিদ অথবা তার পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হয় সম্মাননা স্মারক ও আর্থিক পুরস্কার।।

ঘরোয়া ও আন্তর্জাতিক সাফল্য এবং জনপ্রিয়তার বিচারে সেরা দশ ক্রীড়াবিদকে বাছাই করেছে স্বাধীন ও স্বতন্ত্র বিচারকম-লী। চুলচেরা বাছাই বিশ্লেষণ প্রক্রিয়া শেষে বিচারকরা চূড়ান্তভাবে নির্বাচিত করেছেন বাংলাদেশের সেরা দশ ক্রীড়াবিদ। ক্রম অনুসারে মনোনীত শীর্ষ ১০ ক্রীড়াবিদ হলেন, গলফার সিদ্দিকুর রহমান (১০ম), সাঁতারু মোশাররফ হোসেন খান (৯ম) স্প্রিন্টার শাহ আলম (৮ম), শুটার আসিফ হোসেন খান (৭ম), ক্রিকেটার মাশরাফি বিন মোর্ত্তজা (ষষ্ঠ), বক্সার মোশাররফ হোসেন (৫ম), ফুটবলার মোনেম মুন্না (চতুর্থ), দাবাড়ু নিয়াজ মোর্শেদ (৩য়), ফুটবলার কাজী মোহাম্মদ সালাউদ্দিন (২য়) ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান (১ম)। চূড়ান্ত দশ জনের ভেতর থেকে বেছে নেওয়া হয় বাংলাদেশের ইতিহাসের সেরা ক্রীড়াবিদকে, যে মর্যাদাটা পেয়েছেন সাকিব আল হাসান। প্রত্যেক বিজয়ীর জন্য ছিল ট্রফি ও ১ লাখ টাকা অর্থ পুরষ্কার।

সূত্র: আমাদের সময়
আইএ/ ৩০ ডিসেম্বর ২০২২

Back to top button