জাতীয়

যে কারণে গণমিছিলে নেই রব মান্না ও নুর

ঢাকা, ৩০ ডিসেম্বর – সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীতে আজ গণমিছিল ও সমাবেশ করছে বিএনপি এবং সমমনা দলগুলো। তারা আলাদা আলাদাভাবে কর্মসূচি পালন করেছে।

সাত-দলীয় জোট গণতন্ত্র মঞ্চ দুপুরের আগেই সমাবেশ ও গণমছিল করেছে। এতে মঞ্চের কেন্দ্রীয় নেতারা অংশ নিয়েছেন। তবে এই জোটের অন্যতম প্রধান তিন নেতা জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর অংশ নেননি। তবে তাদের দলের সিনিয়র নেতারা এতে অংশ নিয়েছেন।

গণমিছিলে উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন স্বপন, গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম প্রমুখ।

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না অসুস্থ থাকায় গণমিছিলে অংশ নিতে পারেননি বলে তার দলের পক্ষ থেকে জানানো হয়েছে। আর জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর দেশের বাইরে থাকায় গণমিছিলে অংশ নিতে পারেননি বলে জানা গেছে।

গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে আগামী ১১ জানুয়ারি রাজধানীতে গণঅবস্থানের কর্মসূচি দেওয়া হয়েছে। গণতন্ত্র মঞ্চের নেতা ও ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু আজ এ কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে গণমিছিল বের করে গণতন্ত্র মঞ্চ। এ মিছিলটি পুরানা পল্টন, বিজয়নগর হয়ে কাকরাইল মোড়ে গিয়ে শেষ হয়।

গণমিছিলে উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন স্বপন, গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম প্রমুখ।

সূত্র: যুগান্তর
এম ইউ/৩০ ডিসেম্বর ২০২২

Back to top button