পশ্চিমবঙ্গ

বন্দে ভারতের সূচনায় মুখ্যমন্ত্রীকে ‘জয় শ্রীরাম’ স্লোগান বিজেপি কর্মীদের, মঞ্চেই উঠলেন না মমতা

কলকাতা, ৩০ ডিসেম্বর – হাওড়া স্টেশনে ‘বন্দে ভারত’ এক্সপ্রেস সূচনার আগেই তাল কাটল। আবারও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ করে জয় শ্রী রাম স্লোগান দিয়েছে বিজেপি কর্মীরা। বিজেপি কর্মীদের এমন আচরণে অত্যন্ত ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মঞ্চেই উঠলেন না।

শুক্রবার হাওড়া স্টেশনে ‘বন্দে ভারত’ এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে মায়ের মৃত্যুর কারণে সরাসরি উপস্থিত হতে পারেনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কলকাতা সফর বাতিল হলেও ভার্চুয়ালি উপস্থিত থেকে অনুষ্ঠানে অংশ নেন তিনি।

সফরসূচি অনুযায়ী, প্রধানমন্ত্রীর সঙ্গে এই মঞ্চেই থাকার কথা ছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নির্দিষ্ট সময়মতো এ দিন মমতা উপস্থিত হওয়ার পরেই প্ল্যাটফর্মে উপস্থিত দর্শকদের একাংশের (বিজেপি সমর্থক) বিরুদ্ধে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেওয়ার অভিযোগ ওঠে। এতে খুব প্রতিক্রিয়া ব্যক্ত করেন মমতা।

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব স্লোগান দেওয়া জনতাকে থামানোর চেষ্টা করেন। রেলের অন্যান্য পদস্থ কর্মকর্তারাও অপ্রীতিকর পরিস্থিতি সামলানোর চেষ্টা করেন।

রেলমন্ত্রী নিজে মুখ্যমন্ত্রীর কাছে হাতজোড় করে ক্ষমা চেয়ে নেন। বিজেপি সমর্থিত দর্শকদের আচরণের প্রতিবাদ জানান দলেরই সংসদ সদস্য সুভাষ সরকার। তিনি সকলকে শান্ত হওয়ার ঘোষণা দেন। কিন্তু ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী এই ঘটনায় আর মঞ্চে উঠতে চাননি। বসেন দর্শক আসনের পেছনের শারিতে।

কেন্দ্রীয় সরকার আয়োজিত অনুষ্ঠানে মমতাকে লক্ষ্য বিজেপি সমর্থকদের জয় শ্রীরাম শ্লোগান এটাই প্রথম নয়। এর আগে ২০২১ সালে ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি জয়ন্তী পালনের অনুষ্ঠানে ঘটে একই ঘটনা। ক্ষুব্ধ, বিরক্ত মমতা বন্দ্যোপাধ্যায় ভাষণ না দিয়েই পোডিয়াম ছাড়েন সেদিন।

সূত্র: সমকাল
এম ইউ/৩০ ডিসেম্বর ২০২২

Back to top button