ঢালিউড

মুক্তি পেলো বছরের শেষ দুই সিনেমা

ঢাকা, ৩০ ডিসেম্বর – ফুরিয়ে গেলো ২০২২। একদিন পরই নতুন বছর গণনা করবে মানুষ। গত হওয়া এই বছরের শেষ সিনেমা হিসেবে শুক্রবার (৩০ ডিসেম্বর) মুক্তি পেয়েছে ‘মেঘ রোদ্দুর খেলা’ ও ‘বীরাঙ্গনা ৭১’। দেশের বিভিন্ন জেলার প্রেক্ষাগৃহে দেখা যাবে সিনেমাটি।

এর মধ্যে ‘মেঘ রোদ্দুর খেলা’ কিশোর গল্পে নির্মিত সিনেমা। সরকারি অনুদানপ্রাপ্ত এই সিনেমা নির্মাণ করেছেন আউয়াল রেজা। তিনি জানান, ঢাকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে যে’কটি সিনেপ্লেক্স রয়েছে, সবগুলোতে ছবিটি চলবে। পরবর্তীতে দর্শকের চাহিদা অনুসারে অন্যান্য জেলায়ও সিনেমাটি মুক্তি দেওয়া হবে।

মুক্তি উপলক্ষে সম্প্রতি স্টার সিনেপ্লেক্সের সীমান্ত সম্ভার শাখায় ‘মেঘ রোদ্দুর খেলা’র একটি প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। যেখানে উপস্থিত হয়ে সিনেমাটির জন্য শুভেচ্ছা-শুভকামনা জানান সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

নির্মাতা আউয়াল রেজা বলেছেন, ‘এই ছবির গল্প কিশোর বয়সের। এই ধরনের সিনেমা আমাদের দেশে তো খুব একটা হয় না। সেই অপূর্ণতার কথা ভেবেই ছবিটি বানানো।’

এই ছবিতে অভিনয় করেছেন টইটই হিলালি, অর্ণিমা তাবাসসুম নিশা, রাফিদ স্মরণ রেজা, কিংবদন্তি চৌধুরী, নাফিস জাবির, জহুরাতুল তায়েবা অদিতা, প্রাণ রায়, মাজনুন মিজান, নাজনীন হাসান চুমকি, সাহানা রহমান সুমি প্রমুখ।

 

এদিকে শুক্রবার (৩০ ডিসেম্বর) আরও একটি সিনেমা মুক্তি পেয়েছে প্রেক্ষাগৃহে। সেটার নাম ‘বীরাঙ্গনা ৭১’। এম সাখাওয়াৎ হোসেন পরিচালিত সিনেমাটিতে অভিনয় করেছেন শাহেদ শরীফ খান, শিরিন শিলা, ফজলুর রহমান বাবু প্রমুখ। এটি দেশের ১৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বলে জানা গেছে।

ছবিটির মূল চরিত্র বীরাঙ্গনার ভূমিকায় অভিনয়ের প্রসঙ্গে শিরিন শিলা বলেন, ‘বীরাঙ্গনাদের সম্মান দিয়ে তাদের কথাই এই সিনেমায় তুলে ধরা হয়েছে। আমি গর্বিত যে, এত বড় মাপের একটি চরিত্রে কাজের সুযোগ পেয়েছি। আর ২০২২-এর শেষ এবং নতুন বছরের শুরুটা আমাদের ছবিটি দিয়ে হচ্ছে, এজন্যও অনেক আনন্দিত।’

আইএ/ ৩০ ডিসেম্বর ২০২২

Back to top button