জাতীয়

দেশে পর্যাপ্ত খাদ্য আছে, অবৈধ মজুত করলে ব্যবস্থা

সিরাজগঞ্জ, ২৯ ডিসেম্বর – দেশে খাদ্য ঘাটতি ও দুর্ভিক্ষ হওয়ার কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেছেন, বাংলাদেশে খাদ্যের কোনো অভাব নেই। দেশে পর্যাপ্ত ধান-চাল মজুত রয়েছে। খাদ্য ঘাটতি ও দুর্ভিক্ষ হওয়ার কোনো আশঙ্কা নেই। অযথা আতঙ্কিত হবেন না।

কেউ অবৈধ মজুত করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

বৃহস্পতিবার সিরাজগঞ্জ খাদ্য গোডাউন পরিদর্শনের এসে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

এসময় খাদ্যমন্ত্রী আরও বলেন, বায়োফর্টিফাইড জিঙ্ক রাইসের মাধ্যমে দেশের মানুষের জিঙ্কের ঘাটতি পূরণ করা সম্ভব। তিনি পুষ্টিহীনতা দূর করতে জিঙ্ক সমৃদ্ধ ধানের আবাদ বাড়াতে কৃষকদের প্রতি আহবান জানান।

মন্ত্রী ধান, চাল ও গম ক্রয় এবং সংগ্রহের বিষয়ে পরামর্শমূলক দিকনির্দেশনা প্রদান করেন। পরিদর্শনকালে কয়েকটি গুদামে ধান সংগ্রহে লক্ষ্যমাত্র অর্জিত হয়েছে কি না তা দেখেন।

এ সময় রাজশাহী আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জি এম ফারুক হোসেন পাটোয়ারী, সিরাজগঞ্জের জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, সিরাজগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক এস এম সাইফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশুকাতে রাব্বি, সদর খাদ্য সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রাজ্জাক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আনোয়ার হোসেন, কারিগরি খাদ্য পরিদর্শক মো. অলিউর রহমান, উপ-খাদ্য পরিদর্শক গোপাল চন্দ্র শীল উপস্থিত ছিলেন।

সূত্র: ঢাকাটাইমস
আইএ/ ২৯ ডিসেম্বর ২০২২

Back to top button