জাতীয়

সন্তানসহ ‘পালানোর চেষ্টা’: জাপানি মায়ের বিরুদ্ধে মামলা

ঢাকা, ২৯ ডিসেম্বর – বাংলাদেশ থেকে দুই সন্তান নিয়ে জাপানে যাওয়ার চেষ্টার সময় জাপানি নারী নাকানো এরিকোকে বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয় পুলিশ। সুপ্রিম কোর্টের আদেশ অমান্য করে সন্তানদের নিয়ে বাংলাদেশ থেকে ‘পালিয়ে যাওয়ার’ চেষ্টার ঘটনায় ওই নারীর বিরুদ্ধে মামলা হয়েছে। নাকানো এরিকোর সাবেক স্বামী ও ওই দুই সন্তানের বাবা ইমরান শরিফ এই মামলা করেছেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে মামলা করেন তিনি। আদালত বাদীর জবানবন্দী গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার বাদী ইমরান শরিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৩ ডিসেম্বর রাতে দুই সন্তান নিয়ে জাপানে যাওয়ার জন্য ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান এরিকো নাকানো। আদালতের নির্দেশনা অমান্য করে সন্তানদের নিয়ে যাওয়ার চেষ্টা করায় তাকে বিমানবন্দর থেকে পুলিশ ফিরিয়ে দেয়।

২০২১ সালের ফেব্রুয়ারিতে দুই মেয়েকে সঙ্গে নিয়ে এরিকো নাকানোর স্বামী ইমরান জাপান থেকে দেশে আসেন। এরপর মেয়েদের ফিরে পেতে একই বছরের ১৮ জুলাই বাংলাদেশে আসেন এরিকো। তাদের ফিরে পেতে ১৯ আগস্ট হাইকোর্টে রিট করেন তিনি। পরে আদালতের নির্দেশে শিশু দুটিকে তেজগাঁওয়ে পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয় কিছুদিন। সব পক্ষের শুনানি নিয়ে ৩১ আগস্ট হাইকোর্ট গুলশানের ফ্ল্যাটে মায়ের হেফাজতে শিশুদের রাখার আদেশ দেন।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৯ ডিসেম্বর ২০২২

Back to top button