কুমিল্লা

ভোট কেন্দ্রে প্রভাব বিস্তার: নৌকার এজেন্ট আটক

কুমিল্লা, ২৯ ডিসেম্বর – কুমিল্লার নাঙ্গলকোটে ইউনিয়ন পরিষদে নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে এক যুবককে আটক করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কুমিল্লার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশেকুর রহমানের নির্দেশে ওই যুবককে আটক করা হয়।

বটতলী ইউনিয়নের কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইজিং অফিসার মকবুল আহম্মেদ বলেন, কাশিপুর কেন্দ্রের ২নং বুথের নৌকার এজেন্ট মুন্নাকে বিজিবি তুলে নিয়ে গেছে। সে সকাল থেকে কেন্দ্রে প্রভাব বিস্তার করে আসছিলো। সহকারী প্রিজাইজিং অফিসারের কাজে বাঁধা তৈরি করেছিলো।

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশেকুর রহমান বলেন, তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পেয়েছি। তাকে আটক রাখা হয়েছে।

প্রসঙ্গত, কুমিল্লার পাঁচ উপজেলার ১৭ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সে সব উপজেলার মধ্যে রয়েছে নাঙ্গলকোটের রায়কোট উত্তর, রায়কোট দক্ষিণ, আদ্রা উত্তর, আদ্রা দক্ষিণ, জোড্ডা পূর্ব, জোড্ডা পশ্চিম, বটতলী ও দোলখাঁ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন। লাকসাম উপজেলার বাকই দক্ষিণ, মুদাফফরগঞ্জ উত্তর, মুদাফফরগঞ্জ দক্ষিণ, লালমাই উপজেলার বাকই উত্তর, পেরুল উত্তর, বরুড়ার বাউকসার ও শাকপুর, দাউদকান্দির ইলিটগঞ্জ দক্ষিণ ও দৌলতপুর ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। একই সময়ে মনোহরগঞ্জ উপজেলার ঝলম উত্তর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে ইউনিয়ন পরিষদ সদস্য পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৯ ডিসেম্বর ২০২২

Back to top button