এশিয়া

ঢাকায় চীনের নতুন রাষ্ট্রদূত

ঢাকা, ২৯ ডিসেম্বর – বাংলাদেশে নিযুক্ত চীনের নতুন রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বুধবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছেছেন। তিনি ঢাকায় চীনের ১৬তম রাষ্ট্রদূত হিসেবে সাবেক রাষ্ট্রদূত লি জিমিংয়ের স্থলাভিষিক্ত হলেন।

ঢাকায় চীনের দূতাবাস জানায়, বাংলাদেশে ১৬তম রাষ্ট্রদূত হিসেবে কাজ করার জন্য ইয়াও ওয়েন ঢাকায় এসে আনন্দ প্রকাশ করেছেন। রাষ্ট্রদূত বাংলাদেশ-চীনের সম্পর্কের উন্নতির জন্য সাহায্য ও সমর্থনের জন্য বাংলাদেশিদের সহযোগিতার পাশাপাশি সবাইকে ধন্যবাদ জানান।

নবনিযুক্ত রাষ্ট্রদূত বলেন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৌশলগত দিক নির্দেশনায় চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারিত্ব দ্রুত বিকশিত হচ্ছে। দুই দেশ পারস্পরিক রাজনৈতিক আস্থা বাড়ানো, উন্নয়ন কৌশলগুলোকে সক্রিয়ভাবে সমন্বয়, সবক্ষেত্রে সহযোগিতা, স্বার্থ এবং প্রধান উদ্বেগের বিষয়ে একে অপরকে বুঝতে ও সমর্থন করি। আমরা যৌথভাবে আন্তর্জাতিক ন্যায়বিচার এবং বহুপাক্ষিকতাকে সমর্থন করি।

ইয়াও ওয়েন বলেন, আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের জন্য আরও গতিশীলতা জোরালো করা দরকার, যা আমাদের উজ্জ্বল ভবিষ্যতের দিকে নিয়ে যাবে। দুই দেশের নেতাদের ঐকমত্যকে বাস্তবায়নের জন্য আমি সব স্তরের বন্ধুদের সঙ্গে কাজ করতে প্রস্তুত। চীন-বাংলাদেশ কৌশলগত সহযোগিতামূলক অংশীদারিত্বের জন্য একটি নতুন অধ্যায় রচনা করতে হবে।

নতুন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে চীনের নতুন রাষ্ট্রদূত হিসেবে আমি সব বাংলাদেশি বন্ধুদের সঙ্গে অনেক বেশি যোগাযোগ রাখতে চাই। চীন-বাংলাদেশ সম্পর্কের একটি প্রতিশ্রুতিশীল আগামীর জন্য আসুন সবাই মিলে চেষ্টা করি।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২৯ ডিসেম্বর ২০২২

Back to top button