রাজশাহী

রাজশাহীতে এক পৌরসভা, দুই ইউপিতে ভোটগ্রহণ চলছে

রাজশাহী, ২৯ ডিসেম্বর – রাজশাহীতে একটি পৌরসভা ও দুই ইউনিয়ন পরিষদ ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) এক সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বাঘা পৌরসভা, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর এবং পুঠিয়ার ভালুকগাছি ও শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ শুরু হয়।

একটানা ভোটগ্রহণ চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। এসব নির্বাচনে সবগুলো কেন্দ্রেই ইভিএমের ব্যবহার হচ্ছে।

রাজশাহী নির্বাচন অফিসের তথ্যমতে, রাসিকের সাধারণ ২৫, ২৮ ও ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের শূন্যপদে উপ-নির্বাচনে ১৩টি ভোটকেন্দ্রের ১১১টি বুথে ইভিএম মেশিনে ভোটগ্রহণ চলছে। এই নির্বাচনে তিনটি ওয়ার্ড মিলে ভোটার প্রায় ৪০ হাজার। এই নির্বাচনে ৯ জন প্রার্থী রয়েছেন।

রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচনে পাঁচজন মেয়র, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর ৩৬ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে মোট ভোটার ৩১ হাজার ৬৫৯ জন। ১১টি কেন্দ্রের সবগুলোতেই ইভিএমের ব্যবহার হচ্ছে।

এদিকে, পুঠিয়ার ভালুকগাছি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৪৯০ জন। এরমধ্যে পুরুষ ১৩ হাজার ৯৮৬ জন ও নারী ভোটার ১৩ হাজার ৪০৫ জন। এই ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী সাতজন, সংরক্ষিত আসনে তিনটি পদে ১১ জন ও ৯টি সাধারণ সদস্য পদে ৪৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদে মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৪২৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৪৯৪ জন ও নারী ভোটার ১৪ হাজার ৯১৩ জন। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত নারী সদস্যের তিনটি পদে ১২ জন ও ৯টি সাধারণ সদস্য পদে ৪২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৯ ডিসেম্বর ২০২২

Back to top button