জাতীয়

অনেকটা সুস্থ সেব্রিনা ফ্লোরা, দেশে ফিরতে পারেন বৃহস্পতিবার

ঢাকা, ২৮ ডিসেম্বর – শারীরিকভাবে অনেকটা সুস্থ আছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মীরজাদী সেব্রিনা। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) তিনি দেশে ফিরতে পারেন বলে জানা গেছে।

বুধবার (২৮ ডিসেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে সম্প্রতি অবসর নেওয়া প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এ এস এম আলমগীর হোসেন।

এ বিষয়ে আইইডিসিআরের উপদেষ্টা ড. মুশতাক হোসেন জানান, সেব্রিনা ফ্লোরা সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে তাকে ভর্তি ছিলেন। সেই হাসপাতালে পাঁচবার নেক্রোসেক্টমি করা হয়েছিল। তাকে দীর্ঘদিন ভেন্টিলেটরে রাখা হয়েছিল। সম্প্রতি কিছুদিন হাসপাতালের বাইরে একটি বাসায় তিনি পরিবারসহ অবস্থান করছিলেন। সেখানে দেখা হচ্ছিল হাসপাতালের বাইরে থাকতে কেমন বোধ করছেন। দীর্ঘদিন মুখে নল থাকায় কথা বলতে কষ্ট হতো।

তিনি বলেন, জানা গেছে সম্প্রতি কারিগরি পরামর্শক কমিটির বৈঠকে তিনি অংশ নিয়েছিলেন। সেখানে তিনি সবার কাছে দোয়া চেয়েছেন। তবে তিনি শারীরিকভাবে পুরোপুরি সুস্থ নয়। ২৯ ডিসেম্বর তিনি দেশে ফিরতে পারেন। কিন্তু দেশে ফিরে সঙ্গে সঙ্গে কাজে যোগ দেওয়া তার পক্ষে সম্ভব হবে না বলে জানা গেছে।

 

মহামারির শুরুর দিকে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক সেব্রিনা ফ্লোরা। তিনি সেই সময় প্রতিদিন ঠিক দুপুর ১২টায় মহামারির সর্বশেষ পরিস্থিতি ও করণীয় বিষয়ে জানাতে গণমাধ্যমের সামনে হাজির হতেন। নির্দিষ্ট সময়ে উপস্থিতি ও স্পষ্ট বক্তব্যের কারণে মীরজাদী সেব্রিনা জনপ্রিয় হয়ে ওঠেন। জনস্বাস্থ্যের বিষয়গুলো সহজবোধ্য ও স্পষ্ট করে ব্যাখ্যা করার ক্ষেত্রে মীরজাদী সেব্রিনার সুনাম রয়েছে।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৮ ডিসেম্বর ২০২২

Back to top button