এশিয়া

ঘন কুয়াশায় চীনা সেতুতে ২০০ টিরও বেশি যানবাহন বিধ্বস্ত

বেইজিং, ২৮ ডিসেম্বর – অত্যন্ত কুয়াশাচ্ছন্ন অবস্থার কারণে চীনের হেনান প্রদেশের কেন্দ্রীয় শহর ঝেংঝুতে একটি সেতুর উপর প্রায় ২০০টি যানবাহন বিধ্বস্ত হয়। চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিসিটিভি জানিয়েছে, দুর্ঘটনাস্থলে অনেক লোক আহত ও আটকা পড়েছিল এবং দমকল বিভাগ তাদের উদ্ধারে কাজ শুরু করে।

সামাজিক মাধ্যমগুলোতে প্রকাশিত ছবি এবং ভিডিওতে ঝেংজিন হুয়াংহে ব্রিজে বেশ কিছু গাড়ি এবং ট্রাককে একে অপরের উপরে স্তূপাকার অবস্থায় দেখা যায়। ঘটনাস্থলে উদ্ধারকারীদের প্রাথমিক অনুমান হল, একসঙ্গে প্রায় ২০০ টিরও বেশি যানবাহন এই দুর্ঘটনায় জড়িত ছিল।

স্থানীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, স্থানীয় দমকল বিভাগ অবিলম্বে ১১টি ফায়ার ট্রাক এবং ৬৬টি ফায়ার রেসকিউদল ঘটনাস্থলে পাঠিয়েছে। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তবে হতাহতের বা আহতের সংখ্যার বিষয়ে আরও বিস্তারিত কিছু জানা যায়নি।

স্থানীয় আবহাওয়া পরিষেবা অনুসারে, ঝেংঝো সহ একাধিক এলাকায় দৃশ্যমানতা বুধবার সকালে ৫০০ মিটার (১৬৪০ ফুট) এবং কিছু এলাকায় ২০০ মিটারের কম ছিল ৷

ঝেংজিন হুয়াংহে ব্রিজের মাঝামাঝি লাইনের কাছে উত্তর-থেকে-দক্ষিণ এবং দক্ষিণ-থেকে-উত্তর দিকে একাধিক সংঘর্ষ হয়েছে, সিসিটিভি জানিয়েছে।

স্থানীয় ট্রাফিক কর্তৃপক্ষের একটি বিবৃতি অনুসারে, কর্তব্যরত ট্রাফিক পুলিশ দুই ঘন্টা আগে কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার কারণে সমস্ত যানবাহনকে সেতুটি অতিক্রম করতে নিষেধাজ্ঞা জারি করেছিল।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৮ ডিসেম্বর ২০২২

Back to top button