জাতীয়

বাংলাদেশে ঢুকতে আগাম ভিসা লাগবে না সৌদিদের

ঢাকা, ২৮ ডিসেম্বর – বাংলাদেশে ঢুকতে সৌদি নাগরিকদের আর আগাম ভিসার প্রয়োজন হবে না। এ দেশে পৌঁছানোর পরে অন অ্যারাইভাল ভিসা পাবেন তারা। গত সোমবার (২৬ ডিসেম্বর) ঢাকার সৌদি দূতাবাস এ ঘোষণা দিয়েছে। সৌদি গ্যাজেটের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সৌদি দূতাবাসের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশে প্রবেশ করতে ইচ্ছুক সৌদি নাগরিকদের জন্য অন অ্যারাইভাল ভিসা দিতে রাজি হয়েছে বাংলাদেশি কর্তৃপক্ষ। ভ্রমণকারীরা ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে (শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর) পৌঁছানোর পরে ভিসা পেতে পারেন।

এ বিষয়ে যেকোনো সমস্যা কিংবা প্রয়োজনে দূতাবাসের পক্ষ থেকে দেওয়া ফোন নম্বর বা ইমেইলে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর সৌদি দূতাবাস বাংলাদেশ সফরে ইচ্ছুক সৌদি নাগরিকদের রিয়াদে বাংলাদেশি দূতাবাস বা জেদ্দার কনস্যুলেট জেনারেল থেকে প্রয়োজনীয় ভিসা নিতে নির্দেশ দিয়েছিল।

পার্সপোর্ট ইনডেক্সের তথ্যমতে, বর্তমানে সৌদি আরবের নাগরিকরা বিশ্বের ৪৮টি দেশে ভিসা ছাড়াই যাতায়াত করতে পারেন। আর তাদের অন অ্যারাইভাল ভিসা দেয় ৪৯টি দেশ। বিপরীতে বাংলাদেশের নাগরিকদের ভিসা ছাড়া প্রবেশাধিকার রয়েছে মাত্র ১৬টি দেশে। আর অন অ্যারাইভাল ভিসা পাওয়া যায় ৩৩টি দেশে।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২৮ ডিসেম্বর ২০২২

Back to top button