জাতীয়

হাত নেড়ে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী, জনতার বাঁধভাঙা উচ্ছ্বাস

ঢাকা, ২৮ ডিসেম্বর – উত্তরা উত্তর থেকে দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেট্রোর প্রথম যাত্রী হিসেবে তিনি দিয়াবাড়ি থেকে আগারগাঁও স্টেশনে এসে নামেন। এসময় আগারগাঁও স্টেশনে সকাল থেকে অপেক্ষমাণ জনসাধারণের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসাধারণও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।

বুধবার (২৮ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে মেট্রোরেল স্টেশনে দুপুর প্রায় পৌনে দুইটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৌঁছান।

দীর্ঘ প্রতীক্ষিত মেট্রোরেলের যাত্রী চলাচল শুরু হওয়ার বাস্তবায়ন দেখতে সকাল থেকেই মুখিয়ে ছিলেন জনসাধারণ। চোখের সামনে মেট্রোরেলের স্বপ্নপূরণের আনন্দ দ্বিগুণ হয়েছে প্রধানমন্ত্রীর এমন উষ্ণ শুভেচ্ছা পেয়ে। হাত নাড়ানোর সঙ্গে সঙ্গে উপস্থিত জনতা পুলিশের নিরাপত্তা বলয় টপকে সামনে এগিয়ে যায় প্রধানমন্ত্রীকে একবার দেখবে বলে।

সেখানে উপস্থিত কয়েকজনের সঙ্গে কথা বললে তারা জানায়, প্রধানমন্ত্রীকে সামনে থেকে দেখতে পাবো এমন ভাবনা তাদের ছিল না। তার ওপর প্রধানমন্ত্রী থেকে শুভেচ্ছা পাওয়া তাদের জন্য ছিল অবিশ্বাস্য।

নাজমুল নামে একজন বলেন, মেট্রোরেল উদ্বোধনের আনন্দই আমাদের জন্য যথেষ্ট ছিল, সেখানে প্রধানমন্ত্রী একেবারে সামনে এসে এভাবে হাত নেড়ে শুভেচ্ছা জানাবেন, এ তো অবিশ্বাস্য।

সুমাইয়া নামে আরেকজন জানান, ‘এক পলকে দেখলাম প্রধানমন্ত্রী আমাদের হাত নেড়ে শুভেচ্ছা জানাচ্ছেন। আর সবাই হৈ হৈ করে সামনের দিকে এগিয়ে গেলো। অসাধারণ অভিজ্ঞতা।’

উল্লেখ্য, বুধবার (২৮ ডিসেম্বর) সকালে বহুল প্রতীক্ষিত ও দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র: বাংলা ট্রিবিউন
এম ইউ/২৮ ডিসেম্বর ২০২২

Back to top button