ক্রিকেট

ছয় বছর পর বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড

ঢাকা, ২৮ ডিসেম্বর – বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল নতুন বছর শুরু করবে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে। ছয় বছর পর বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে ও তিনটি টি-২০ সিরিজ খেলবে ইংলিশরা। ১ মার্চ মিরপুরে শুরু হবে ওয়ানডে সিরিজ।

দ্বিতীয় ওয়ানডে একই ভেন্যুতে ৩ মার্চ মাঠে গড়াবে। এরপর চট্টগ্রামে যাবে দুই দল। সেখানে ৬ মার্চ খেলবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। তিন ম্যাচের টি-২০ সিরিজও হবে চট্টগ্রামে। প্রথম ম্যাচ ৯ মার্চ এবং পরের দুই ম্যাচ যথাক্রমে ১২ ও ১৪ মার্চ মাঠে গড়াবে।

ওয়ানডে সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ। যে লিগের পয়েন্টের ওপর ভিত্তি করে ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে কারা খেলবে তা নির্ধারণ হবে। সুপার লিগের টেবিলে ভালো অবস্থানে আছে বাংলাদেশ। ইংল্যান্ডের সমান ১৮ ম্যাচ খেলে তুলেছে ১২০ পয়েন্ট। টেবিলে আছে পাঁচে। ইংলিশরা সেখানে ১২৫ পয়েন্ট নিয়ে আছে চারে।

এছাড়া তিন ম্যাচের টি-২০ সিরিজ চট্টগ্রামে আয়োজন করাকে বিসিবির সাহসী সিদ্ধান্ত বলতে হবে। সর্বশেষ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ভারত ওই মাঠে চারশ’ ছাড়ানো রান করেছে। ইংল্যান্ড সর্বশেষ টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন এবং তাদের ব্যাটিং লাইন আপও বিধ্বংসী। ওই ইংলিশদের বিপক্ষে চট্টগ্রামে টি-২০ খেলবেন লিটন-সাকিবরা।

পিসিবির প্রধান নির্বাহী ক্লার কন্নর বলেছেন, ‘২০১৬ সালের পর ইংল্যান্ড সাদা বলের ক্রিকেট খেলতে বাংলাদেশে যাচ্ছে, এটা উচ্ছ্বসিত হওয়ার মতো খবর। এই সিরিজের জন্য ঢাকা এবং চট্টগ্রামে অসাধারণ এক পরিবেশ তৈরি হবে। বাংলাদেশে ক্রিকেট আবেগ দারুণ। ঘরের মাঠে তাদের রেকর্ড খুবই ভালো। আমরা কঠির চ্যালেঞ্জের প্রত্যাশা করছি।’

সূত্র: সমকাল
এম ইউ/২৮ ডিসেম্বর ২০২২

Back to top button