জাতীয়

মেট্রোরেলের প্রথম যাত্রায় প্রধানমন্ত্রীর সঙ্গী যারা

ঢাকা, ২৮ ডিসেম্বর – মেট্রোরেল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন চলছে উদ্বোধন উপলক্ষ্যে সুধীসমাবেশ। পরে প্রধানমন্ত্রী প্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলে চড়বেন। ওই ট্রেনের চালক হিসেবে থাকবেন মরিয়ম আফিজা।

রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার পথ পাড়ি দেবেন প্রধানমন্ত্রী। এ সময় সস্ত্রীক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদও উপস্থিত থাকবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছোট বোন শেখ রেহানাসহ পরিবারের ১০ সদস্য এবং মেট্রোরেলে প্রথম এ যাত্রায় তার সফরসঙ্গী হবেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, শিক্ষক, ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের সদস্য, শ্রমিক, শিশু ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এ ছাড়া প্রথম ট্রেনের নির্ধারিত যাত্রীরা হলেন, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ২৫ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী, তিনজন উপমন্ত্রী, প্রধানমন্ত্রীর ছয় উপদেষ্টা, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৯ সদস্য, ঢাকা মহানগরের ১২টি আসনের সংসদ সদস্য এবং ঢাকার দুই সিটি মেয়র।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর ১৪ সদস্যকে প্রথম যাত্রায় মেট্রোরেলে চড়ার আমন্ত্রণ জানানো হয়েছে। আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ, মান্নান খান, রমেশ চন্দ্র সেনসহ মেট্রোরেলের উদ্বোধনী যাত্রায় থাকছেন মোট ২২০ জন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৮ ডিসেম্বর ২০২২

Back to top button