জাতীয়

মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে উৎসবমুখর পরিবেশ

ঢাকা, ২৮ ডিসেম্বর – প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ (বুধবার) দেশের প্রথম মেট্রোরেল পরিষেবার প্রথম ধাপের উদ্বোধন করবেন। এর মধ্য দিয়ে বাংলাদেশ একটি আধুনিক মেট্রোরেল ব্যবস্থায় প্রবেশ করতে চলেছে।

মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে সকাল থেকেই মিছিল নিয়ে রাজধানীর উত্তরার উত্তর স্টেশনে সরকারদলীয় নেতাকর্মীদের পাশাপাশি ভিড় করছে সাধারণ জনগণ। সেখানে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

এই স্টেশনে কথা হয় শফিকুল ইসলাম নামে একজনের সঙ্গে। জানতে চাইলে তিনি বলেন, আগে মেট্রোরেল বিদেশে আছে শুনেছি। এখন আমাদের দেশে এটা হয়ে গেছে। আমরা অত্যন্ত খুশি। প্রধানমন্ত্রীকে এজন্য আমরা ধন্যবাদ জানাই।

কথা হয় উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী রিয়াসাদ তনয়ের সঙ্গে। তিনি ওই কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী। তিনি বলেন, আমি পড়ি উত্তরায় কিন্তু আব্বুর চাকরিসূত্রে আগারগাঁও থাকতাম এতদিন। এখন যাতায়াতের বেশ সুবিধা হলো। আমাদের একটি দাবি আছে সরকারের কাছে। আমরা চাই যাতে মেট্রোরেল পূর্ণ সময় চলে।

এদিকে সকাল থেকে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস ও উদ্দীপনা দেখা গেছে। মূলত প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরেই উজ্জীবিত তারা। বেলা ১১টায় উত্তরা ১৫ নম্বর সেক্টরের খেলার মাঠে সুধী সমাবেশে যোগ দেবেন প্রধানমন্ত্রী। উদ্বোধনী অনুষ্ঠানে মেট্রোরেল নিয়ে থিম সং পরিবেশন করা হবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মারক ডাকটিকেট, স্মরণিকা ও উদ্বোধন উপলক্ষে বিশেষ স্মারক নোট উন্মোচন করবেন। প্রধানমন্ত্রী উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশনের মূল ফলক পরিদর্শন ও মূল ফলকের পাশে গাছের চারা রোপণ করবেন।

এরপর প্রধানমন্ত্রী টিকিট অফিস মেশিন (টিওএম) ব্যবহার করে এমআরটি পাস কিনবেন এবং কনকোর্স লেভেল থেকে আগারগাঁওগামী প্ল্যাটফর্মে আসবেন। এ সময় তার সঙ্গে ২০০ জনের মতো আমন্ত্রিত অতিথি থাকবেন বলে জানা গেছে।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ২৮ ডিসেম্বর ২০২২

Back to top button