জাতীয়

হাইব্রিড সরকার দিয়ে দেশ পরিচালিত হচ্ছে

ঢাকা, ২৭ ডিসেম্বর – দেশে একটি হাইব্রিড সরকার ক্ষমতায় আছে বলে উল্লেখ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, আজকে দেশের সবক্ষেত্রে এ সরকার ব্যর্থ। কারণ দেশে গণতন্ত্র নেই। আমাদের মুক্তিযুদ্ধের চেতনা সেই গণতন্ত্র আজ ভূলুণ্ঠিত।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে জাতীয়তাবাদী সামাজিক সংস্থা (জাসাস) এর ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আওয়ামী লীগই দেশে বিচারবহির্ভূত হত্যা শুরু করেছে অভিযোগ করে সাবেক এ মন্ত্রী বলেন, আজকে বাংলাদেশ সংকটকাল অতিক্রম করছে। গত ১৪ বছর ধরে একটি ফ্যাসিস্ট সরকার বাংলাদেশের ক্ষমতা জোর করে দখলে রেখেছে।

খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগ ১৯৭২-৭৫ সালেও ক্ষমতায় ছিল। সে সময় সমাজতান্ত্রিক অর্থনীতির নামে লুটপাটের কারণে দেশে দুর্ভিক্ষ হয়েছিল। তারাই দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড শুরু করেছিল। দেশে রক্ষী বাহিনী গঠন করে ২০ হাজার মুক্তি জাসদের নেতাকর্মী ও মুক্তিযোদ্ধাদের প্রায় ২০ হাজার মানুষকে হত্যা করেছিল।

জাসাস নেতা লিয়াকত আলীর সভাপতিত্বে ও জাকির হোসেন রোকনের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২৭ ডিসেম্বর ২০২২

Back to top button