নাটক

বন্ধুত্বের ৩০ বছর পার করলেন মৌ-তানিয়া-সুইটি

ঢাকা, ২৭ ডিসেম্বর – নব্বইয়ের দশকে বাংলাদেশে মিডিয়ার অন্যতম পরিচিত মুখ ছিলেন সাদিয়া ইসলাম মৌ, তানিয়া আহমেদ ও তানভীন সুইটি। বর্তমানে এসেও তারা রয়েছেন শীর্ষ অবস্থানে। মিডিয়ায় নিজেকে প্রতিষ্ঠিত করার সময় থেকেই এই তিন তারকার মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। সময়ের সঙ্গে তাদের জীবনে নানা পরিবর্তন এলেও ৩০ বছর পরেও আজ তারা তিনজন ভালো বন্ধু। কাজের ব্যস্ততার মাঝেও সময় পেলেই দেখা করেন এই তিন তারকা, যার ঝলক দেখা যায় সামাজিক যোগাযোগমাধ্যমে। সম্প্রতি তানিয়া আহমেদ তাদের তিনজনের একসঙ্গে সময় কাটানোর কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করেছেন।

তিনজনের বন্ধুত্ব প্রসঙ্গে সাদিয়া ইসলাম মৌ বলেন, ‘আমরা যখন মডেল হিসেবে কাজ শুরু করি, তখন মূলত ফ্যাশন শোর কারণেই আমাদের দেখা হতো। কাজের মাঝেই চলত আমাদের আড্ডা। এখনো তানিয়া আর সুইটির সঙ্গে আমার চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। এটাও সত্যি আমরা সবাই যার যার সংসার নিয়ে অনেক ব্যস্ত। এর মধ্যে তানিয়াও বেশ কিছুদিন দেশের বাইরে ছিল। তবে সুইটির সঙ্গে আমার নিয়মিত দেখা হয়, গল্প-আড্ডা হয়। তানিয়ার সঙ্গে কম দেখা হয়। তবে তিনজনের একসঙ্গে দেখা হলে আড্ডাটাও জমে ওঠে। আমরা তিন বন্ধু যেন ভালো থাকতে পারি, এই দোয়া চাই সবার কাছে।’

এ নিয়ে তানভীন সুইটি বলেন, ‘আমরা তিনজন যত দূরেই যেখানে থাকি না কেন, একে-অন্যের প্রতি হৃদয়ের টান রয়েছে। আমাদের এই বন্ধুত্বের প্রতি রয়েছে পরম শ্রদ্ধা, ভালোবাসা। আছে একের প্রতি অন্যের আবেগ, অনুভব। আমার বিশ্বাস এই ভালো লাগা সবসময়ই আছে আর চিরদিন থাকবে। তানিয়া আর মৌ আমার প্রাণের বন্ধু।’

২০০৭ সালে তানিয়া, মৌ ও সুইটি আরিফ খানের নির্দেশনায় সর্বশেষ ‘টেক আ ব্রেক’ নাটকে অভিনয় করেন। এরপর আর তাদের একসঙ্গে কোনো নাটক বা বিজ্ঞাপনে কাজ করতে দেখা যায়নি।

এবারে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র আসরে বিচারকের দায়িত্ব পালন করবেন মডেল-অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ। অন্যদিকে সুইটি দুটি সিনেমার কাজ শেষ করেছেন। সিনেমাগুলো হচ্ছে জাফরুল শাহীনের ‘মাইক’ ও নূর ই আলমের ‘রাসেলে জন্য অপেক্ষা’। এছাড়া সম্প্রতি কারাগার পার্ট টু ওয়েব সিরিজে অভিনয় করেছেন সুইটি। বিটিভিতে প্রচারিত ‘প্রতীক্ষা’ ধারাবাহিকে অভিনয় করেছেন সর্বশেষ তানিয়া।

এম ইউ/২৭ ডিসেম্বর ২০২২

Back to top button