ফুটবল

নেইমার থাকলে আমাকে ছাড়তে হবে, পিএসজিকে এমবাপের হুমকি

প্যারিস, ২৭ ডিসেম্বর – বিশ্বকাপ শেষ হয়েছে প্রায় দিন দশেক আগেই। এবার খেলোয়াড়দের নিজ নিজ ক্লাবে ফেরার পালা। এর মধ্যেই গুঞ্জন উঠেছে ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপে সম্ভবত রিয়াল মাদ্রিদে যোগ দিতে চলেছেন। এমনই এক খবর জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। তবে রিয়াল মাদ্রিদ নাকি সরাসরি জানিয়ে দিয়েছে, এমবাপেকে আর চাইছে না তারা। কেননা শেষ সিজনে যোগ দেওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত মাদ্রিদে পাড়ি জমাননি এমবাপে। পুরেনো ক্ষোভ থেকেই এমন সিদ্ধান্ত বোঝায় যাচ্ছে।

এদিকে মাদ্রিদে যাওয়া হচ্ছে না নিশ্চিত হওয়ার পরেই এমবাপে এবার পিএসজিকে তিনটি শর্ত জুড়ে দিয়েছেন। আর শর্ত না মানলে তিনি ক্লাব ছাড়বেন। অন্য স্প্যানিশ মিডিয়া ওকে ডায়েরিতে বলা হয়েছে, এমবাপের পিএসজিকে দেওয়া প্রথম শর্তই হলো নেইমারকে ছাড়ার, বিশ্বকাপের সময় মেসির সঙ্গে ফরাসি তারকার সম্পর্ক নিয়ে গুঞ্জন ছড়িয়েছিল। তবে বলা হচ্ছে, মেসির সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক এখনও ভালো রয়েছে। তবে নেইমারের সঙ্গে তার সমস্যা রয়েছে।

 

দ্বিতীয় শর্তে বলা হয়েছে, বর্তমান পিএসজি কোচ ক্রিস্টোফ গ্যালতিয়েরকে সরিয়ে জিনেদিন জিদানকে নিয়ে আসার কথাও বলেছেন তিনি। যদিও জিদানের ফ্রান্স অথবা ব্রাজিলের জাতীয় দলের কোচ হওয়ার জোরালো গুঞ্জন রয়েছে। তৃতীয়ত, নেইমারকে ছাড়ার পর পিএসজির সামনে দুজনকে নিয়ে আসার শর্ত দিয়েছেন এমবাপে। লেভানডস্কি অথবা হ্যারি কেইনকে সতীর্থ হিসেবে পেতে চান এমবাপে।

গেলবছরও পিএসজিতে নতুন করে চুক্তি করার সময়ে এমবাপেকে ক্লাবের পক্ষ থেকে একাধিক প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। তবে এমবাপের দাবি, তাকে দেওয়া সেসব প্রতিশ্রুতি রাখেনি ফ্রান্সের এই ক্লাবটি। এবার এমবাপের কাছে নতি স্বীকার করবে কিনা পিএসজি, সেটাই এখন দেখার বিষয়।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২৭ ডিসেম্বর ২০২২

Back to top button