রংপুর

ভোট দিয়ে মোস্তফা বললেন, জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী

রংপুর, ২৭ ডিসেম্বর – রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে আটটা থেকে। সকাল ৯টায় নগরীর ২১ নম্বর ওয়ার্ডের আলমনগর কলেজ রোড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

ভোট দিয়ে মোস্তফা বলেন, জয়ের বিষয়ে আমি শতভাগ আশাবাদী। গত মেয়াদে রংপুরের মানুষ আমাকে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করিয়েছে। এই পাঁচ বছরে রংপুরের যে উন্নয়ন হয়েছে তার মূল্যায়নে এবারও বিপুল ভোটে বিজয়ী হবো বলে আশা করছি।

এসময় নগরবাসীর দোয়া কামনা করেন মোস্তফা।

এদিকে, ইভিএমে ত্রুটির কারণে প্রথম দফায় নিজের ভোট দিতে পারেননি মোস্তফা। ১০ মিনিট ভোটকক্ষে অবস্থানের পর বাইরে এসে এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন তিনি।

তখন মোস্তফা বলেন, আমরা আগেই আশঙ্কা করেছিলাম এই ইভিএম নিয়ে। অবশেষে সেটাই সত্য হলো। ভোট দিতে গিয়ে ইভিএম বিকল হয়ে পড়ে। এ কারণে ভোট দেওয়া সম্ভব হয়নি। বিষয়টি রিটার্নিং কর্মকর্তাকে জানানো হয়েছে। তারা টেকনিশিয়ান ডেকে মেরামতের কথা জানিয়েছেন।

মঙ্গলবার সকাল সাড়ে আটটা থেকে নগরীর ২২৯টি কেন্দ্রের ১ হাজার ৩৪৯টি বুথে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন পর্যবেক্ষণে বসানো হয়েছে এক হাজার ৮০৭ সিসি ক্যামেরা। নির্বাচন কমিশনসহ রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে সিসি ক্যামেরায় মনিটরিং করা হচ্ছে এই নির্বাচন।

এবার রংপুর সিটি করপোরেশনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২৬ হাজার ৪৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১২ হাজার ৩০২ এবং নারী ২ লাখ ১৪ হাজার ১৬৭ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন একজন। ২২৯টি কেন্দ্রের বুথ সংখ্যা ১ হাজার ৩৪৯টি।

নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, আওয়ামী লীগের অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) শফিয়ার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মণ্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম খোকন, বাংলাদেশ কংগ্রেস পার্টির আবু রায়হান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেহেদী হাসান বনি ও লতিফুর রহমান মিলন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৮ এবং ৩৩টি সাধারণ ওয়ার্ডে ১৮৩ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৭ ডিসেম্বর ২০২২

Back to top button