জাতীয়

৩২ পদের সিদ্ধান্ত নেবেন আ.লীগ সভাপতি শেখ হাসিনা

ঢাকা, ২৬ ডিসেম্বর – আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর দুটি, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদকের একটি, উপ-প্রচার বিষয়ক সম্পাদকের একটি ও কার্যনির্বাহী সংসদের ২৮টি সদস্য পদসহ মোট ৩২টি পদে নতুন নেতৃত্ব বাছাইয়ের দায়িত্ব নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনাকে দেওয়া হয়েছে।

সোমবার (২৬ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর প্রথম সভায় প্রধানমন্ত্রী এই দায়িত্ব দেন সভাপতিমণ্ডলীর সদস্যরা।

সভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এটা আমাদের প্রথম সভা। আমাদের সভাপতি দেশরত্ন শেখ হাসিনার সভাপতিত্বে প্রায় তিন ঘণ্টা সভা হয়েছে। প্রেসিডিয়াম সদস্যদের উদ্দেশে জাতীয়, আন্তর্জাতিক বিভিন্ন বিষয়, বিশেষ করে জাতীয় নির্বাচনকে সামনে রেখে দিকনির্দেশনামূলক বক্তব্য দিয়েছেন দলীয় সভাপতি শেখ হাসিনা।

তিনি বলেন, আজকের এজেন্ডা ছিল কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ করা। আজ সভায় যুব ও ক্রীড়া সম্পাদক হিসেবে মাশরাফি বিন মর্তুজার নাম চূড়ান্ত হয়েছে। নেত্রী প্রস্তাব দিয়েছেন, সবাই সমর্থন দিয়েছেন। যে পদগুলো শূন্য আছে তা পূর্ণাঙ্গ করার দায়িত্ব সভাপতিকে অর্পণ করা হয়েছে। তিনি দু-একদিনের মধ্যে তা চূড়ান্ত করে ঘোষণা করবেন।

এর আগে সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন দলের সভাপতি শেখ হাসিনা।

সভায় নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযুষ কান্তি ভট্টাচার্য, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এএইচএম খায়রুজ্জামান লিটন ও সিমিন হোসেন রিমি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শনিবার (২৪ ডিসেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে নির্বাচন কমিশনের মাধ্যমে তৃণমূলের কাউন্সিলরদের সমর্থনে নতুন কমিটি গঠিত হয়। নতুন নেতৃত্বে সভাপতি হিসেবে আবারও শেখ হাসিনাকে নির্বাচিত করেন কাউন্সিলররা। সাধারণ সম্পাদক হিসেবে তৃতীয়বারের মতো নির্বাচিত হন ওবায়দুল কাদের। সেদিনই আওয়ামী লীগের ৮১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে ৪৮ পদে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করা হয়। কিন্তু সভাপতিমণ্ডলীর সদস্য পদে দুটি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক, উপ-প্রচার বিষয়ক সম্পাদক এবং কার্যনির্বাহী কমিটির ২৮ সদস্য পদে কারও নাম ঘোষণা করা হয়নি।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২৬ ডিসেম্বর ২০২২

Back to top button