রংপুর

সিটি নির্বাচন: রংপুরে সাধারণ ছুটি কাল

রংপুর, ২৬ ডিসেম্বর – রংপুর সিটি করপোরেশনের নির্বাচনী এলাকায় আগামীকাল মঙ্গলবার সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। আজ সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মেহেদী-উল-সহিদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক রংপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় ভোট গ্রহণের দিন অর্থাৎ ২৭ ডিসেম্বর সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্মরত কর্মকর্তা/কর্মচারী এবং সরকারি, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটকেন্দ্রগুলো সিসিটিভি ক্যামেরার আওতায় থাকবে।

ভোটার সংখ্যা ৪ লাখ ২৬ হাজার ৪৭০ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ১৪ হাজার ১৬৬ জন, পুরুষ ২ লাখ ১২ হাজার ৩০৩ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার একজন। এবার মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৮৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৮ জনসহ সর্বমোট ২৬০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সূত্র: আমাদের সময়
আইএ/ ২৬ ডিসেম্বর ২০২২

Back to top button