ফুটবল

বিশ্বকাপজয়ী মার্টিনেজকে রাখতে চায় না অ্যাস্টন ভিলা

বিশ্বকাপ শেষ হওয়ার আট দিনের মাথায় শুরু হয়ে যাচ্ছে প্রিমিয়ার লিগ। আজ বক্সিং ডেতে মাঠে নামছে লিভারপুল, আর্সেনাল, টটেনহামের মতো জায়ান্টরা। তবে বিশ্বকাপ শেষ হতে না হতেই লিগ শুরু করে দেওয়ায় বেশ নাখোশ টটেনহাম বস আন্তনিও কন্তে।

আজ ব্রেন্টফোর্ডের বিপক্ষে বিশ্বকাপ ফাইনাল খেলা ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিস ও আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরোকে বিশ্রামে রাখবেন বলে জানিয়েছেন এই ইতালিয়ান কোচ। বিশ্বকাপের আরও প্রভাব পড়তে যাচ্ছে প্রিমিয়ার লিগে। অশ্নীল উদযাপনের জন্য বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে বিদায় করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলা।

আজ ঘরের মাঠে লিভারপুলের বিপক্ষে মার্টিনেজকে ছাড়াই নামছে অ্যাস্টন ভিলা। বিশ্বকাপ ফাইনাল খেলে ক্লান্ত গোলরক্ষকের আজ মাঠে না নামা মোটেও অস্বাভাবিক নয়। তবে তিনি আলোচনায় আছেন গত ক’দিনের আচরণের কারণে। বিশ্বকাপ ফাইনাল শেষে গোল্ডেন গ্লাভস পুরস্কার হাতে অশ্নীল অঙ্গভঙ্গি করেই ক্ষান্ত হননি তিনি, এর পর কয়েক দিনব্যাপী শিরোপা উদযাপনে বিরামহীনভাবে কিলিয়ান এমবাপ্পেকে নোংরাভাবে বিদ্রুপ করেছেন।

ফরাসি স্ট্রাইকারের প্রতি তার এমন আচরণকে অনেকেই বর্ণবাদের সঙ্গে তুলনা করেছেন। বিশ্বকাপে বিতর্কিত আচরণ যেন এমরিকে সুযোগ করে দিয়েছে। এখন যত দ্রুত সম্ভব তাকে বিদায় করে দিতে চাইছেন তিনি। আর্জেন্টাইন এ গোলরক্ষককে নিয়ে মাঠে নামলে বিরূপ পরিস্থিতিতে পড়তে হতে পারে বলেও শঙ্কা রয়েছে। জানুয়ারিতে তাকে বিক্রি করে দিতে চাইছে ভিলা। বিশ্বকাপে ভালো পারফর্ম করায় এখন তার বেশ চড়া দামও পাওয়া যাবে।

সূত্র: সমকাল
এম ইউ/২৬ ডিসেম্বর ২০২২

Back to top button