ময়মনসিংহ

ময়মনসিংহে আবারও বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

ময়মনসিংহ, ২৬ ডিসেম্বর – ময়মনসিংহ রেলওয়ে জংশন স্টেশন থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যাওয়া ‘ময়মনসিংহ এক্সপ্রেস’ ট্রেনের একটি বগি আবারও লাইনচ্যুত হয়েছে। সোমবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে নগরীর বলাশপুর এলাকায় চট্টগ্রামগামী ৩৮ ডাউন ময়মনসিংহ এক্সপ্রেসের একটি বগির দুটি চাকা লাইনচ্যুত হয়।

এ বছর চতুর্থবারের মতো বগিটি একই এলাকায় লাইনচ্যুত হলো। এর আগে গত ১৭ ও ১১ ডিসেম্বর এবং ১৮ সেপ্টেম্বর ট্রেনটির একই বগি নগরীর বলাশপুর এলাকায় লাইনচ্যুত হয়েছিল।

লোকোসেডের ইনচার্জ মো. আবদুর রহিম জানান, ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ায় ময়মনসিংহ-ভৈরব, ময়মনসিংহ-গৌরীপুর, ময়মনসিংহ-মোহনগঞ্জ-জারিয়াগামী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। খবর পেয়ে কেওয়াটখালি লোকোসেডের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করেছেন।

ময়মনসিংহের রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী নারায়ণ প্রসাদ সরকার বলেন, এক বছরে চারবার একই ট্রেনের একই বগি লাইনচ্যুত হলো। এতে স্পষ্ট হয়েছে সমস্যা বগিরই। দুটি তদন্তে লাইনের ত্রুটির কথা বলা হলে তারা লাইন ঠিক করেন। কিন্তু অন্য সব ট্রেন চললেও একই ট্রেনের একই বগি লাইনচ্যুত হচ্ছে। ট্রেনটি চট্টগ্রামে মেরামত কারখানায় নেওয়ার কথা ছিল।

ময়মনসিংহ রেলওয়ে ট্রাফিক পরিদর্শক (টিআই) মো. শাহীনুল ইসলাম জানান, আগের স্থানেই আবারও আজ ৭টা ৩৫ মিনিটের দিকে দুটি চাকা লাইনচ্যুত হয়। ট্রেনটি গত ১৭ ডিসেম্বর পড়ার পর কারখানা মেরামতের জন্য বুক দেওয়া হয়। মূলত ট্রেনটির বগির সমস্যা। সে কারণে এটি মেরামতের জন্য চট্টগ্রামের পাহাড়তলিতে পাঠানো হচ্ছিল।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২৬ ডিসেম্বর ২০২২

Back to top button