ফুটবল

বড়দিন উদযাপন, তোপের মুখে সালাহ

কায়রো, ২৬ ডিসেম্বর – খ্রিস্ট ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব বড়দিন আজ। তাই বেশ কয়েকজন ফুটবল তারকার বড়দিন উদযাপন পোস্টে ছেয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যম।

সেই ফুটবলারদের তালিকায় আছেন মোহামেদ সালাহও। তবে বড়দিন উদযাপন করায় মুসলিম ভক্তদের তোপের মুখে পড়তে হয়েছে এই লিভারপুল ফরোয়ার্ডকে।
সালাহ নিজে একজন মুসলিম। তবে ইসলাম ধর্মে ভিন্ন ধর্মীয় উৎসব পালন করার নিয়ম নেই। তারপরও বড়দিন উপলক্ষে ইনস্টাগ্রাম ও টুইটারে শুভেচ্ছাবার্তা জানান সালাহ। স্ত্রী ম্যাগি, দুই মাক্কা ও কায়ানের সঙ্গে নিজের হাস্যজ্জ্বল ছবি পোস্ট করেন এই ফরোয়ার্ড।

সেই ছবির নিচে একজন মন্তব্য করেন, ‘জন্ম থেকে আমি একজন লিভারপুল সমর্থক। কিন্তু এখন থেকে ক্লাবকে সমর্থন করা বন্ধ করে দেব কারণ আপনি খ্রিস্টানদের সঙ্গে বড়দিন উদযাপন করছেন। আপনি একজন ভক্ত হারিয়েছেন সালাহ। বিদায়!’

আরেকজন লেখেন, ‘রিয়াল মাদ্রিদ ভক্ত হয়েও আমি আপনাকে ভালোবাসি সালাহ। আপনাকে একজন দুর্দান্ত খেলোয়াড় হিসেবেই দেখি এবং আপনি আমাকে সবসময় অনুপ্রাণিত করেছেন। যাই হোক, এই টুইটের পর, আমি আপনাকে আর নিজের আদর্শ মনে করি না। ’

এদিকে বিশ্বকাপ বিরতির পর ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে আগামীকাল অ্যাস্টন ভিলার বিপক্ষে নামবে লিভারপুল। সেই ম্যাচে অনুমিতভাবেই শুরুর একাদশে থাকছেন সালাহ।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ২৬ ডিসেম্বর ২০২২

Back to top button