ইউরোপ

পিকেকে সমর্থকদের সঙ্গে সংঘর্ষে ৩১ ফারসি পুলিশ আহত

প্যারিস, ২৫ ডিসেম্বর – ফ্রান্সের রাজধানী প্যারিসে তুরস্কের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুর্দি ওয়ার্কার্স পার্টি বা পিকেকের সমর্থকদের সঙ্গে সংঘর্ষে ফরাসি পুলিশের অন্তত ৩১ জন আহত হয়েছেন। প্যারিসের পুলিশ প্রধান লরেন্ত ন্যুনেজ শনিবার (২৪ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছেন।

তুরস্কের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা আনাদলু এজেন্সির এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার দুপুর ২ টা নাগাদ পিকেকে সমর্থকরা প্যারিসের কেন্দ্রস্থলের প্লেস দে ল রিপাবলিকে জমায়েত হয়। এ সময় তারা সেখানকার বুলেভার্দ ধরে পিকেকে নিয়ে বিভিন্ন স্লোগান দিতে দিতে এগিয়ে যেতে থাকে। এ সময় তারা রাস্তার পাশে থাকা পুলিশ সদস্য এবং আশপাশের বাড়িঘরের ওপর পাথর ছুঁড়ে মারে।

ফরাসি পুলিশ জানিয়েছে, আন্দোলনকারীরা এ সময় বাজুকা এবং পটকা ফোটায়। একটি বাসস্ট্যান্ডে ভাঙচুর চালায়।

লরেন্ত ন্যুনেজ ফরাসি টিভি চ্যানেল বিএফএম টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, অন্তত ৩১ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ছাড়া এক বিক্ষোভকারীও আহত হয়েছেন। তিনি জানিয়েছেন, ভাঙচুর এবং হামলার অভিযোগে ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে, ফ্রান্সের রাজধানী প্যারিসে ৬৯ বছর বয়সী এক বৃদ্ধ বন্দুকধারীর গুলিতে ২ জন নিহত হন। আহত হন আরও ৪ জন। প্যারিসের কেন্দ্রস্থলের একটি এলাকায় ওই হতাহতের ঘটনা ঘটে। পুলিশ এবং কৌসুঁলিরা জানিয়েছেন, বন্দুকধারী ওই ব্যক্তির বয়স ৬৯ বছরের বেশি। ঘটনার পরপরই পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতার করে। সবশেষ খবর অনুসারে ওই ব্যক্তির মানসিক অবস্থা যাচাইয়ের জন্য একটি মানসিক হাসপাতালে পাঠানো হয়েছে।

সূত্র: সময় টিভি
আইএ/ ২৫ ডিসেম্বর ২০২২

Back to top button