জাতীয়

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবে আ. লীগের নতুন কমিটি

ঢাকা, ২৫ ডিসেম্বর – ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে রোববার (২৫ ডিসেম্বর) সকাল ১০টায় ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনা।

এ সময় তার সঙ্গে থাকবেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ নতুন কমিটির নেতারাও।

শনিবার (২৪ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সকাল ১০টায় ধানমন্ডিতে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আওয়ামী লীগ-এর ২২তম জাতীয় কাউন্সিলে নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে নবনির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ শ্রদ্ধা নিবেদন করবে।

আওয়ামী লীগ-এর কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নব নির্বাচিত সদস্যদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে উপস্থিত থাকার জন্য দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি অনুরোধ জানান।

এদিকে শনিবার (২৪ ডিসেম্বর) বিকেল ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়। এই অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নির্বাচন কমিশন দলটির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে।

আওয়ামী লীগের সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সারা দেশ থেকে আসা প্রায় সাত হাজার কাউন্সিলর অংশ নেন। দলটির ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠনের সর্বময় ক্ষমতা দলীয় প্রধানের হাতে অর্পণ করা হয়। তিনি দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করে নতুন কমিটি ঘোষণা করেন। তবে শনিবার আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। পূর্ণাঙ্গ কমিটি পরে ঘোষণা করা হবে।

সূত্র: সময় টিভি
আইএ/ ২৫ ডিসেম্বর ২০২২

Back to top button