জাতীয়

দলকে আরও শক্তিশালী করতে হবে

ঢাকা, ২৫ ডিসেম্বর – আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে দশম বারের মতো সভাপতি নির্বাচিত হয়ে শেখ হাসিনা বলেছেন, নির্বাচন সামনে রেখে দল আরও শক্তিশালী করতে হবে। আরও সংগঠিত করতে হবে।

শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নতুন দায়িত্ব পাওয়ার পর তিনি এ কথা বলেন। এসময় তিনি নেতাকর্মীদের মানুষের কল্যাণে কাজ করার ও সবসময় জনগণের পাশে থাকারও আহ্বান জানান।

এর আগে কাউন্সিল অধিবেশনে পুরনো কমিটি বিলুপ্ত ঘোষণা করে নির্বাচন কমিশনের কাছে দায়িত্ব দেওয়ার আগে উপস্থিত কাউন্সিলরদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, নতুন নেতৃত্ব দরকার। ভবিষ্যতে নতুন নেতৃত্ব আনবেন সেটাই আশা করি। যেখানেই থাকি না কেন আমি আপনাদের সঙ্গে আছি। আমি চাই আপনারা নতুন নেতা নির্বাচন করুন। দলকে সুসংগঠিত করুন। পুরাতনের বিদায় নতুনের আগমন এটাই চিরাচরিত নিয়ম।

তিনি বলেন, এ কমিটি ২০১৯ সালে সম্মেলনের মধ্য দিয়ে গঠিত হয়েছে। আপনারা দায়িত্ব দিয়েছিলেন তা যথাসম্ভব পালনের চেষ্টা করেছি। এরপর অনেক ঝামেলা অনেক কিছু গেছে। করোনা মোকাবিলা, যুদ্ধ সব কিছুর মধ্যে দিয়েও আমরা সময় মতো কাউন্সিল করতে পেরেছি। যেসব জেলা ও ইউনিটে এখনো সম্মেলন হয়নি নতুন যে কমিটি আসবে সেই কমিটির নেতৃত্বের জায়গায় অবশ্যই যেন সম্মেলন হয়। সেদিকে নজর দিতে হবে।

এর আগে সকালে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতির বক্তব্য দেওয়ার পর ফের অনানুষ্ঠানিক কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেময় তিনি বলেন, এখানেই আমাদের উদ্বোধনী সেশন শেষ। দ্বিতীয় অধিবেশন হবে বিকেল ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে। সেখানে শুধুমাত্র কাউন্সিলর কার্ডধারীরা যেতে পারবেন। সেই অধিবেশনে নতুন নেতৃত্ব নির্বাচন হবে। নেতাদের নাম প্রস্তাব হবে। কাউন্সিলররা ভোট দেবেন। আজ থেকে আমাদের বিদায়, আমরা চাই নতুন নেতৃত্ব আসুক।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৫ ডিসেম্বর ২০২২

Back to top button