জাতীয়

১ নম্বরে হাছান মাহমুদ, নেমে গেলেন হানিফ

ঢাকা, ২৫ ডিসেম্বর – আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। চারটি যুগ্ম সাধারণ সম্পাদক পদে আগে যারা ছিলেন, তারাই আছেন। তবে জ্যেষ্ঠতার ক্রমে এসেছে বড় ধরনের পরিবর্তন।

সম্পাদকমণ্ডলীর ৩৪টি পদের মধ্যে সবার ওপরে সাধারণ সম্পাদক। এরপর চার যুগ্ম সাধারণ সম্পাদক। সম্পাদকের অনুপস্থিতিতে যুগ্ম সাধারণ সম্পাদক থেকে তার দায়িত্ব দেওয়া হয়। এ জন্য সবার ওপরে যিনি থাকেন, তাকে ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে বিবেচনা করা হয়।

গত প্রায় ১৩ বছর ধরে ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন মাহবুব উল আলম হানিফ। এবার তার স্থানে উঠে এসেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি ২০১৯ সালের জাতীয় সম্মেলনে প্রথমবার যুগ্ম সাধারণ সম্পাদকের পদে আসেন। আগের কমিটিতে তার ক্রম ছিল ৩ নম্বরে। আগের কমিটিতে ২ নম্বর ক্রমে ছিল শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির নাম। এবার তার নাম সবার শেষে, ৪ নম্বরে। আর ৪-এ থাকা আ ফ ম বাহাউদ্দিন নাছিম উঠে এসেছেন তিনে।

রাতে আওয়ামী লীগের ওয়েবসাইটে এভাবেই ক্রম সাজিয়ে নাম তোলা হয়। আওয়ামী লীগ নেতাদের দাবি, এমন নজির খুব একটা দেখা যায় না। এ পরিবর্তনের পেছনের কারণ স্পষ্ট নয়।

সূত্র: দেশ রূপান্তর
আইএ/ ২৫ ডিসেম্বর ২০২২

Back to top button