জাতীয়

আওয়ামী লীগের জাতীয় কমিটিতে যারা

ঢাকা, ২৪ ডিসেম্বর – গঠনতন্ত্রে আওয়ামী লীগের জাতীয় কমিটি রয়েছে। যার ২১ জন সদস্য মনোনীত করেন সভাপতি নিজেই, ৬৪ জেলা থেকে ৬৪ জন থাকেন ও ৮১ সদস্যের কার্যনির্বাহী কমিটিও এ কমিটির অন্তর্ভুক্ত।

শনিবার (২৪ ডিসেম্বর) ২২তম জাতীয় সম্মেলনে নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনা জাতীয় কমিটির নাম ঘোষণা করেন।

তারা হলেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ড. মসিউর রহমান, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, মির্জা এমএ জলিল, আকবর আলী মর্জি, ড. আনিসুল হক, জাহিদ মালেক স্বপন, অধ্যক্ষ মতিউর রহমান, শাহজাহান কামাল, বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস, চন্দ্রীজগল পাল, রমেশ চন্দ্র, নুরুল ইসলাম নাহিদ, হারুনুর রশিদ, হাবিবুর রহমান সিরাজ।

বিপুল উৎসাহ উদ্দীপনায় আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মোটামুটি আগের কমিটিই বহাল রয়েছে দলটিতে। আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে ৮১ সদস্যের কার্যনির্বাহী কমিটির মধ্যে সভাপতি-সম্পাদকসহ ৪৮ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। এর মধ্যে নেই কোনো নতুন মুখ। এতে মাত্র তিনজনের পদোন্নতি হয়েছে। এছাড়া তিনজন প্রেসিডিয়াম সদস্য ও দুজন সম্পাদককে কার্যনির্বাহী কমিটি থেকে বাদ দিয়ে উপদেষ্টা পরিষদে নেওয়া হয়েছে। একমাত্র বাদ পড়েছেন সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক।

এছাড়া প্রেসিডিয়ামে দুটি, সম্পাদকীয় দুটি এবং উপ-সম্পাদকীয় একটি পদ খালি রাখা হয়েছে। এছাড়া ২৮ জন কার্যনির্বাহী সদস্য পদে কারও নাম ঘোষণা করা হয়নি। প্রেসিডিয়ামের পরবর্তী সভা শেষে সেগুলো ঘোষণা করা হবে।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৪ ডিসেম্বর ২০২২

Back to top button