দক্ষিণ এশিয়া

রাহুল গান্ধীর নেতৃত্বে ‘ভারত জোড়ো’ যাত্রা পৌঁছালো দিল্লিতে

নয়াদিল্লি, ২৪ ডিসেম্বর – ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর যাত্রা বন্ধের আবেদনের মধ্যেই কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা প্রবেশ করলো রাজধানী দিল্লিতে। শনিবার (২৪ ডিসেম্বর) পদযাত্রায় রাজধানীর পথে রাহুলের পাশে দেখা গেলো অভিনেতা তথা রাজনীতিবিদ কমল হাসানকে। এ ছাড়াও সাবেক কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, প্রিয়ঙ্কা গান্ধী ও জয়রাম রমেশদেরও দেখা গেলো রাহুলের দু’পাশে। রাজধানীতে পদযাত্রায় সাধারণ মানুষের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।

শনিবার ভোরে উত্তরপ্রদেশের ফরিদাবাদ থেকে দিল্লিতে প্রবেশ করে যাত্রা। বদরপুর সীমানায় রাহুলদের জন্য অপেক্ষা করছিলেন দিল্লির প্রদেশ সভাপতি অনিল চৌধরি। তিনি উত্তরীয় পরিয়ে রাহুলসহ নেতৃত্বকে দিল্লিতে স্বাগত জানান। ওঠে রাহুল গান্ধী জিন্দাবাজ স্লোগান। তারপর পায়ে পায়ে এগিয়ে যায় কংগ্রেসের পদযাত্রা।

এ দিন কর্মী-সমর্থকদের রাহুল বলেন, এই যাত্রার মূল উদ্দেশ্য হলো, সর্বব্যাপী ঘৃণার বাজারে ভালোবাসার দোকান খোলা।

এদিন রাহুলে পাশে হাঁটতে দেখা যায় অভিনেতা তথা রাজনীতিবিদ কমল হাসনকে। এ ছাড়াও সাবেক কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা, জয়রাম রমেশ, রণদীপ সিংহ সূরযেওয়ালা, কুমারী শৈলজা, পবন খেরা, ভূপিন্দর সিংহ হুডা প্রমুখকে দেখা যায় পদযাত্রায় হাঁটতে।

কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছিল, শনিবার বিকেলে ভারত জোড়ো যাত্রা পৌঁছাবে লালকেল্লার ফটকে। সেখানে ৯ দিনের বিরতি ঘোষিত হবে। আগামী ৩ জানুয়ারি একই জায়গা থেকে ফের শুরু হবে পদযাত্রা।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৪ ডিসেম্বর ২০২২

Back to top button